দিওয়ালির আগে আরও কিছুটা কমলো দেশে করোনা সংক্রমণ

Mysepik Webdesk: বছরের শেষে আর দেওয়ালির আগে কিছুটা হলেও স্বস্তি দিল দেশের করোনা সংক্রমণের গ্রাফ। ইতিমধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার মরিয়া চেষ্টায় একটু একটু করে খুলে দেওয়া হচ্ছে স্কুল, কলেজ। পাশাপাশি জোরকদমে চলছে টিকাকরণের কাজ। এই পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য দপ্তরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৪২৩ জন। গতকালের তুলনায় কিছুটা কম। এই নিয়ে মোট দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪২ লক্ষ ৯৬ হাজার ২৩৭ জন।

আরও পড়ুন: ‘বিপ্লব দেব এখন ‘বিগ ফ্লপ’ দেব’, ত্রিপুরায় তৃণমূলের সভায় হুঙ্কার অভিষেকের

তবে, ভয় দেখাচ্ছে মৃতের সংখ্যা। দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৪৩ জনের, যা গতকালের তুলনায় অনেকটাই বেশি। এই নিয়ে মোট দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫৮ হাজার ৮৮০ জনের। সংক্রমণ কমার পাশাপাশি নিম্নমুখী করোনার অ্যাকটিভ কেসের গ্রাফও। বর্তমানে দেশে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১ লক্ষ ৫৩ হাজার ৭৭৬ জন। বিগত ২৫০ দিনের মধ্যে যা সর্বনিম্ন। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ৮৩ হাজার ৫৮১ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৫ হাজার ২১ জন। নতুন আক্রান্ত হওয়ার তুলনায় করোনামুক্ত হওয়ার সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে কমেছে এক্টিভ কেসের সংখ্যা।

আরও পড়ুন: আমি অনুতপ্ত-লজ্জিত, তৃণমূলে যোগ দিয়ে আর কী কী জানালেন রাজীব বন্দ্যোপাধ্যায়?

মারণ ভাইরাসকে রুখতে দ্রুত টিকাকরণকেই প্রধান হাতিয়ার হিসেবে মনে করছেন বিশেষজ্ঞরা। সেক্ষেত্রে ভারতেও জোরকদমে চলছে টিকাকরণের কাজ। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে মোট ১০৬ কোটি ৮৫ লক্ষ ৭১ হাজার ৮৭৯ টি ডোজ দেওয়া সম্পূর্ণ হয়েছে। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিন পেয়েছেন ৫২ লক্ষের বেশি মানুষ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *