কানাডায় হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ

Canada

Mysepik Webdesk: কয়েকটি দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ দেখা দিয়েছে। ইতিমধ্যে ফ্রান্স ও জার্মানিতে লকডাউন ঘোষণা করা হয়েছে। ব্রিটেনেও দ্বিতীয় দফায় করোনার দাপট বাড়ছে। আগামী একমাসের জন্য লকডাউনের পথে হাটতে চলেছে ব্রিটেন। কানাডাতেও হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। দেশটির আলবার্টা প্রদেশে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা বাড়ছে। কানাডার স্বাস্থ্য দফতর শুক্রবার আলবার্টা প্রদেশে ৬২২ জনের করোনাভাইরাসে আক্রান্তের এবং ৫ জনের মৃত্যুর খবর দিয়েছে।

আরও পড়ুন: বিল্ডিংয়ের ধ্বংসস্তূপের নিচ থেকে ১৮ ঘণ্টা পর মাসহ তিন শিশুকে জীবিত উদ্ধার

কানাডার স্থানীয় গণমাধ্যম সিবিসি নিউজ জানিয়েছে, একদিন আগে নাটকীয়ভাবে আলবার্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন প্রায় ৪৫০ জন নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। আলবার্টা প্রদেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৭২ জন। বর্তমানে ১৪০ জন হাসপাতালে রয়েছেন, তাদের মধ্যে ২৫ জন রয়েছেন আইসিইউতে। শুক্রবার কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের স্বাস্থ্য দফতর ২৭২ জন নতুন করোনা আক্রান্তের এবং একজনের মৃত্যুর কথা জানিয়েছে।

আরও পড়ুন: করোনার দ্বিতীয় ঢেউ, ফ্রান্স জার্মানির পথেই ফের লকডাউনে ফিরতে চলেছে ব্রিটেন!

অন্যদিকে কানাডার শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম করোনার সঙ্গে মোকাবিলা করার জন্য আরও ভালো পদ্ধতির ওপর গুরুত্ব দিয়েছেন। এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, করোনা মহামারি থেকে সফলভাবে পুনরুদ্ধারের জন্য ব্যাপক কাঠামোগত পরিবর্তন দরকার। এছাড়া তিনি বলেন, দেশের সকলেই স্বাস্থ্য ব্যবস্থা পালন করে চলেছে কি না, সেটি আমাদের নিশ্চিত করা দরকার।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৩ হাজার ০১৪ জন। মৃত্যু হয়েছে ১০ হাজার ১১৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯৪ হাজার ৭৩৫ জন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *