বাড়ছে করোনা সংক্রমণ, মহারাষ্ট্র নিয়ে চিন্তায় কেন্দ্র

Mysepik Webdesk: দেশজুড়ে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে মহারাষ্ট্র নিয়ে আপাতত চিন্তায় রয়েছে কেন্দ্র। কারণ, মহারাষ্ট্রে নতুন করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই মহারাষ্ট্র নিয়ে ফের নতুন করে ভাবতে হচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যদপ্তরকে। তাহলে কী ফের লকডাউন জারি হতে পারে মহারাষ্ট্রে? মঙ্গলবার মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, করোনা সংক্রমণ বাড়লেও লকডাউন ঘোষণা করা হবে না। তবে লকডাউনের পরিবর্তে নতুন কিছু নিষেধাজ্ঞা জারি করা হবে, যা সবাইকেই কঠোরভাবে মেনে চলতে হবে।

আরও পড়ুন: উত্তরাখণ্ড বিপর্যয়ের পিছনে কি হিমালয়ে আমেরিকার বসানো রাডার? হবে তদন্ত

Image result for maharashtra coronavirus

মহারাষ্ট্রের স্বাস্থমন্ত্রী রাজেশ তোপে জানিয়েছেন, লকডাউন শোষণ না হলেও বেশ কয়েকটি জেলায় কড়া নজরদারির ব্যবস্থা করা হবে। বেশ কিছুদিন ধরে মহারাষ্ট্রে লক্ষ করা গিয়েছে, সরকারের একাধিক বিধি নিষেধ থাকলেও সেই বিধিনিষেধের তোয়াক্কা না করেই মানুষ বাইরে বেরিয়ে পড়ছেন। বহুক্ষেত্রেই দেখা গিয়েছে মাস্ক ছাড়াই মানুষজন রাস্তায় ঘোরাফেরা করছেন। আর এতেই বাড়ছে বিপদ।

আরও পড়ুন: যাত্রীবোঝাই বাস খালে পড়ল মধ্যপ্রদেশে, মৃত ৩৮

Image result for maharashtra coronavirus

রাজেশ তোপে আরও জানান, “মানুষ বিধি নিষেধ না মেনে চললে বাধ্য হয়ে রাজ্যে ফের লকডাউন জারি করা হতে পারে।” তবে তার আগে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে মাস্ক পড়ার জন্য রাজ্যজুড়ে প্রচার অভিযান চালানো হবে। পাশাপাশি বিধি নিষেধ সঠিকভাবে না মেনে চললে দিতে হতে পারে জরিমানা। এছাড়াও হোটেল, বিয়ে বাড়িগুলিকে কোভিড প্রোটোকল মানার জন্য বাধ্য করা হবে, অন্যথায় বিয়ে বাড়ির লাইসেন্স বাতিল করে দেওয়া হবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *