গুজরাতে বাড়ছে করোনার দাপট, চার শহরে নাইট কারফিউর সময়কাল ১৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হল

Mysepik Webdesk: গুজরাতে করোনা সংক্রমণ তুঙ্গে। সেই কারণেই সেখানকার সরকার চার মহানগরে নাইট কারফিউ ১৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে কারফিউয়ের সময়টিতে কোনও পরিবর্তন হয়নি। রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত সুরাত, আহমদাবাদ, রাজকোট এবং ভোদোদরা এই চার শহরে নাইট কারফিউ জারি করা হয়েছে।

গত পাঁচ দিন ধরে গুজরাতে প্রায় ২০ হাজারেরও বেশি পজিটিভ কেস পাওয়া গিয়েছে। মঙ্গলবার ২২২০ করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। রাজ্যে মোট কেস এখন তিন লক্ষ ছাড়িয়ে ৩,০৫,৩৩৮-এ পৌঁছেছে। একইসঙ্গে মৃত্যুর গতিও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১০ জন প্রাণ হারিয়েছেন। এই বছর একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর পরিসংখ্যান এটিই। গতবছরের ১৬ ডিসেম্বর গুজরাতে অনেক মৃত্যুর ঘটনা ঘটেছিল। মোট মৃত্যুর সংখ্যা এখন বেড়ে দাঁড়িয়েছে ৪৫১০-তে।

উল্লেখ্য যে, রাজ্যে এখন পর্যন্ত ৫৩,৮৯,৩৪৯ জনকে টিকা দেওয়া হয়েছে। মঙ্গলবার ১,৯৩,৯৬৮ জনকে টিকা দেওয়া হয়েছিল। দ্বিতীয় ডোজ গ্রহণকারীদের সংখ্যা ৬ লক্ষ ছাড়িয়ে ৬,৪৩,৮৫৫-এ পৌঁছেছে। মঙ্গলবার, ১৯৮৮ জন আক্রান্তকে চিকিৎসার পরে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। গুজরাতে এখন পর্যন্ত ২,৮৮,৫৬৫ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়ে ফিরেছেন। গুজরাতে এখন সক্রিয় মামলা বৃদ্ধির ক্ষেত্রে সংখ্যাটা ১২ হাজার ছাড়িয়ে ১২,২৬৩-এ পৌঁছেছে। এর মধ্যে ১৪৭ জন ভেন্টিলেটারে রয়েছেন এবং ১২,১১৬ জন স্থিতিশীল অবস্থায় রয়েছেন। রাজ্যের করোনা থেকে সুস্থতার হার ৯৪.৫০ শতাংশে পৌঁছেছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *