করোনা কেড়ে নিল শাস্ত্রীয় সংগীতের প্রবাদপ্রতিম শিল্পী রাজন মিশ্রর প্রাণ

Mysepik Webdesk: করোনাভাইরাস যেন নিধনযজ্ঞ চালাচ্ছে। আরও এক নক্ষত্রকে কেড়ে নিল কোভিড। দিল্লিতে প্রয়াত হলেন শাস্ত্রীয় সংগীতের অন্যতম সেরা শিল্পী রাজন মিশ্র। সঠিক সময়ে ভেন্টিলেটর না মেলাকেই দায়ী করা হচ্ছে তাঁর মৃত্যুর জন্য।

আরও পড়ুন: আগাম নাম রেজিস্ট্রেশন না করালে ১৮ বছর বা তার ঊর্ধ্বরা ভ্যাকসিন পাবেন না

শুক্রবার করোনা আক্রান্ত এই শাস্ত্রীয় সংগীত শিল্পীকে ভর্তি করা হয়েছিল দিল্লির সেন্ট স্টিফেন্স হাসপাতালে। এরপর তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটে। কমতে থাকে অক্সিজেন। কিডনিও বিকল হতে শুরু করে। কার্ডিয়াক অ্যারেস্টও হয় রবিবার সকালে। প্রয়োজন ছিল ভেন্টিলেটরের। কিন্তু সংশ্লিষ্ট হাসপাতলে একটিও ভেন্টিলেটর খালি ছিল না। রাজন মিশ্রর পরিবারের তরফ থেকে যথাসাধ্য চেষ্টা চালানো হয় ভেন্টিলেটর জোগাড়ের। বিভিন্ন অ্যাকাউন্ট থেকে টুইট করে ভেন্টিলেটর খোঁজা শুরু করেন তাঁরা। কিন্তু সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ পুরাতন ধ্রুপদি সংগীতের এই প্রবাদপ্রতিম শিল্পী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

আরও পড়ুন: অর্গানিক কৃষি বিপ্লব

২০০৭ সালের পদ্মভূষণ সম্মানে ভূষিত হয়েছিলেন বেনারস ঘরানার এই শিল্পী। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন— “পণ্ডিত রাজন মিশ্রজি, যিনি শাস্ত্রীয় সংগীত জগতে বিরাট অবদান রেখেছেন, তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ। বেনারস ঘরানার এমন একজন শিল্পীর প্রাণী সংগীত জগতের অপূরণীয় ক্ষতি হল। ওনার পরিবারের প্রতি সমবেদনা রইল। ওম শান্তি।”

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *