করোনা কেড়ে নিল দুটি সাদা বাঘের বাচ্চার জীবন

Tiger

Mysepik Webdesk: জন্মের মাত্র আড়াই মাসের মধ্যে প্রাণ হারাল দুটি সাদা বাঘের বাচ্চা। বাঘের বাচ্চা দুটি করোনায় আক্রান্ত হয়েছিল বলে খবর। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের লাহোর চিড়িয়াখানায়। এই খবরটি প্রকাশে আসতেই সরব হয়েছেন পশুপ্রেমীরা।

আরও পড়ুন: সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে জাতিসংঘে চিঠি মায়ানমারে ৩০০ এমপির

Image result for wight tiger cub

জানা গেছে, চিড়িয়াখানায় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ে বাচ্চা দুটি। প্রথমে ধারণা করা হয়েছিল যে, বাচ্চা দুটি প্যানলেউকোপেনিয়া ভাইরাসে আক্রান্ত হয়েছে। সেই অনুযায়ী তাদের চিকিৎসা শুরু করেন পশু চিকিৎসক। কিন্তু শেষ রক্ষা হল না কিছুদিনের মধ্যেই বাচ্চা দুটি মারা যায়। তবে ময়নাতদন্তে উঠে আসে এক চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, বাচ্চা দুটি আক্রান্ত হয়েছিল করোনাভাইরাসে। তাদের ফুসফুস একেবারে নষ্ট হয়ে গিয়েছিল।

আরও পড়ুন: গালওয়ানে ভারত-চিন সংঘাতে নিহত হয়েছে ৪৫ জন চিন-সেনা, রিপোর্ট রুশ সংবাদ সংস্থার

Image result for wight tiger cub

ঘটনা প্রকাশে আসতেই প্রশ্নের মুখে পড়েন লাহোর চিড়িয়াখানা কর্তৃপক্ষ। চিড়িয়াখানার ডেপুটি ডিরেক্টর কিরণ সালীম রয়টার্সকে জানিয়েছেন, বাঘের বাচ্চা দুটির মৃত্যুর পর সেখানকার সব কর্মকর্তাদের করোনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে ছয়জনের শরীরে করোনাভাইরাসের সন্ধান পাওয়া যায়। আর এই বাচ্চা দুটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব যার উপর ছিল তিনিও করোনা পজিটিভ। অনুমান করা হচ্ছে, ওই ব্যক্তির হাত থেকে পরিচলানা এবং খাওয়ানোর জন্য বাচ্চা দুটি করোনা আক্রান্ত হয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *