অলিম্পিকে অংশগ্রহণকারীদের দেওয়া হতে পারে করোনা টিকা, ইঙ্গিত আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি টমাস বাকের

Mysepik Webdesk: এই বছরের অলিম্পিক করোনার কারণে স্থগিত করা হয়েছিল। ২০২১-এর ২০ জুলাই টোকিওতে অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া অলিম্পিক। তবে সংক্রমণের ঝুঁকি দেখে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ও জাপান সরকার কোনও ঝুঁকি নিতে চায় না। এ কারণেই খেলোয়াড়দের সুরক্ষার কথা মাথায় রেখে নেওয়া হবে বহু পদক্ষেপ।

আরও পড়ুন: না ফেরার দেশে ইংল্যান্ডের প্রাক্তন গোলরক্ষক রে ক্লেমেন্স

সোমবার আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি)-র সভাপতি টমাস বাক জাপানের নতুন প্রধানমন্ত্রী ইয়োশিহিদা সুগার সঙ্গে একটি বৈঠকে অংশ নিয়েছিলেন। সেই বৈঠকের পর খেলোয়াড়দের টিকা দেওয়ার ব্যাপারে ইঙ্গিত দিয়েছেন আইওসি-র সভাপতি। বাক বলেছেন, “পরের বছর টোকিও অলিম্পিকে আসার জন্য অংশগ্রহণকারী এবং অনুরাগীদের টিকা দেওয়া হতে পারে। ফলে জাপানি জনগণ সুরক্ষা পাবেন।”

আরও পড়ুন: জাতীয় ক্রীড়া মন্ত্রকের অধীনে থাকবে না ন্যাশনাল ডোপ টেস্টিং ল্যাবরেটরি

বাক আরও বলেন, “জাপানের জনগণকে বাঁচাতে এবং জাপানের মানুষের প্রতি শ্রদ্ধা জানাতে আইওসি যথাসম্ভব চেষ্টা করবে যাতে এখানে বেশি মানুষ আসতে পারেন। চেষ্টা করা হবে যে, আরও বেশি মানুষ আসুক। ততক্ষণে ভ্যাকসিন পাওয়া গেলে অলিম্পিকের অংশগ্রহণকারীরা এবং অতিথিরা এখানে ভ্যাকসিন নিয়ে আসবেন।” তিনি বলেন, “এটি আমাদের সকলকে আত্মবিশ্বাসী করে তুলবে যে, আমরা আগামী বছর অলিম্পিক স্টেডিয়ামে দর্শকদের উপস্থিতিতেই আয়োজন করতে পারি অলিম্পিক। আমারা চাইব দর্শকরা নিরাপদ পরিবেশ উপভোগ করুন অলিম্পিক।” সূত্রের খবর, বাক পরপর দু’টি সভা করতে চলেছেন। টোকিও অলিম্পিকের আয়োজক এবং রাজনীতিবিদদের সঙ্গে ছবিও তুলবেন। লক্ষ্য একটাই, জাপানি জনগণের কাছে প্রমাণ করা, অলিম্পিক নিরাপদভাবেই আয়োজিত হবে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *