খোলা বাজারেও মিলবে করোনার টিকা, কিন্তু কবে থেকে? জানালেন এইমসের ডিরেক্টর

Mysepik Webdesk: করোনার সঙ্গে লড়ছে গোটা বিশ্ব। ইতিমধ্যেই ভারতে শুরু গিয়েছে পুনের সিরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ডের টিকা প্রদান। প্রথম পর্যায়ে সেই টিকা দেওয়া হয়েছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের, যাঁরা করোনার বিরুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই চালিয়ে গিয়েছেন। জানা গিয়েছে, পরবর্তী পর্যায়ে ষাটোর্ধ বৃদ্ধ মানুষজনকে দেওয়া হবে এই টিকা। তবে কবে থেকে খোলা বাজারে বিক্রি হবে এই টিকা? তা নিয়ে জোর চর্চা বিভিন্ন মহলে। বুধবার অবশ্য সম্ভাব্য সেই দিনক্ষণ জানালেন দিল্লির এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া।

আরও পড়ুন: মধ্যপ্রদেশ দুর্ঘটনায় মৃত বেড়ে ৫১, জলের স্রোতে পাতার মতো ভেসে গিয়েছে ৫ মাসের শিশু, শোকের পরিবেশ চারিদিকে

Image result for randeep guleria

এদিন কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন দিল্লির এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া। টিকা নেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হলে তাঁর কাছে জানতে চাওয়া হয়, কবে নাগাদ খোলা বাজারে আসতে পারে করোনার টিকা। তিনি উত্তরে জানান, “টিকা নেওয়ার ক্ষেত্রে সরকার স্বাস্থ্যকর্মী, প্রবীণদের অগ্রাধিকার দিয়েছে। তাঁদের টিকাকরণ শেষ হলে গেলেই খোলা বাজারে মিলতে পারে করোনার ভ্যাকসিন।” তিনি আরও বলেন, “বাজারে চাহিদা ও সংস্থাগুলির টিকা উৎপাদনের হারের মধ্যে সামঞ্জস্য থাকতে হবে, তবেই খোলা বাজারে ভ্যাকসিনের বিক্রি শুরু হবে।”

আরও পড়ুন: রাতভর পার্টি, বেঙ্গালুরুর একটি অ্যাপার্টমেন্টে আক্রান্ত ১০৩

তাঁর মতে চলতি বছরের শেষের দিকেই সম্ভবত সরকারের করোনা ভ্যাকসিন প্রদানের কাজ শেষ হয়ে যাবে। আর তাঁর পরেই খোলা বাজারে সাধারণের জন্য পাওয়া যাবে করোনার ভ্যাকসিন। প্রসঙ্গত, সেপ্টেম্বর, অক্টোবর মাস নাগাদ যেভাবে ভারতে করোনা সংক্রমণ ঘটেছিলো, তাতে আতঙ্কিত ছিলেন সবাই। তবে পরিস্থিতি এখন অনেকটাই পাল্টেছে। ধীরে ধীরে কমেছে নতুন আক্রান্তের সংখ্যা। কমেছে মৃত্যুর হারও। ধীরে ধীরে স্বাভাবিক জীবযাত্রাতেই ফেরার মুখে দেশের মানুষ।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *