খুব শীঘ্রই শিশুদের জন্যও চালু হবে করোনার ভ্যাকসিন!

pfizer covid vaccine

Mysepik Webdesk: করোনাভাইরাস বিশ্বের সমস্ত বয়সের মানুষের মধ্যে সংক্রামিত হয়েছে। এই মহামারির বিস্তার কমাতে করোনা ভ্যাকসিন চালু করা হলেও তা কেবল প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রেই প্রয়োগ করা হচ্ছে। প্রাপ্তবয়স্কদের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি হলেও অনেকেই কিন্তু তাঁদের শিশুসন্তানরা কখন করোনার ভ্যাকসিন পাবে, তা নিয়ে উদ্বিগ্ন। এই প্রশ্নের উত্তর দিয়েছে ফাইজার, বায়োটেক। যদি ফাইজার, বায়োটেকের প্রচেষ্টা সফল হয়, শীঘ্রই বাচ্চাদের জন্যও করোনার ভ্যাকসিন চালু করা হবে।

আরও পড়ুন: মুম্বইয়ের কোভিড-১৯ হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত ২

মার্কিন ড্রাগ প্রস্তুতকারী সংস্থা ফাইজার এবং বায়োটেক ১২ বছরের কম বয়সি শিশুদের জন্য করোনার ভ্যাকসিনের একটি পরীক্ষা শুরু করেছে। সংস্থাটির আশা, ২০২২ সালের প্রথমদিকে বাচ্চাদের জন্যও করোনার ভ্যাকসিন পাওয়া যাবে। করোনার হাত থেকে রক্ষার জন্য ফাইজার সহ অনেক সংস্থার পক্ষ থেকে প্রাপ্তবয়স্কদের জন্য ভ্যাকসিন ইতিমধ্যে চালু করা হয়েছে এবং তা দ্রুত প্রয়োগ করাও হচ্ছে। বর্তমানে এই টিকা শিশুদের জন্য নয়। যদিও শিশুদের নিয়ে এখনও কোনও গুরুতর পরিণতির খবর পাওয়া যায়নি। প্রাপ্তবয়স্কদের থেকে বাচ্চাদের শরীরে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকে বেশি। এক্ষেত্রে করোনার ভ্যাকসিন সহ শিশুদের টিকা দেওয়া গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: ভারতীয় সেনা ও নৌবাহিনীতে মহিলা অফিসারদের দিতে হবে স্থায়ী কমিশন, সুপ্রিম ঘোষণা

ফাইজারের এক মুখপাত্র বলেছেন যে, বুধবার স্বেচ্ছাসেবীদের করোনার ভ্যাকসিনের প্রাথমিক পর্যায়ে পরীক্ষার জন্য প্রথম ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্রে ১৬ বছর বা তার বেশি বয়সের মানুষ ফাইজারের করোনার ভ্যাকসিন গ্রহণ করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে বুধবার সকাল পর্যন্ত ৬.৬ কোটি মানুষকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। একইভাবে ৬ মাস বয়সি বাচ্চাদের করোনার টিকাকরণের ট্রায়াল গত সপ্তাহে শুরু করেছিল মডার্না সংস্থা।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *