নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনা আক্রান্তের মৃতদেহ! উত্তরপ্রদেশের ভাইরাল ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে

Mysepik Webdesk: করোনার দ্বিতীয় ঢেউয়ে জর্জরিত গোটা দেশ। এই পরিস্থিতিতে নতুন আতঙ্ক সৃষ্টি হয়েছে উত্তরপ্রদেশের একটি ভিডিও। কিছুদিন আগেই উত্তরপ্রদেশের নদীতে একের পর এক মৃতদেহ ভেসে উঠতে দেখা গিয়েছিল। এবার নতুন যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা গিয়েছে নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনা আক্রান্তের মৃতদেহ। এই দৃশ্য দেখে শিউরে উঠছে গোটা দেশ। শুধু তাই নয়, রীতিমতো বিতর্ক সৃষ্টি হয়েছে যোগিরাজ্যের এই ঘটনায়।

আরও পড়ুন: শচীন-কন্যা সারার সঙ্গে সম্পর্ক? উত্তর দিলেন শুভমন গিল

সূত্রের খবর, গত শুক্রবার ওই ভিডিওটি তোলা হয়েছে যোগীরাজ্যের বলরামপুরে। সেখানে দেখা যাচ্ছে, পিপিই কিট পরে দুই ব্যক্তি মিলে একটি মৃতদেহ রাপ্তী নদীতে ফেলার চেষ্টা করছে। সেই এলাকা দিয়ে যাওয়ার সময় একজন পথচারী গোটা ঘটনার ভিডিও রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়। স্বাভাবিকভাবেই ভিডিওটি ভাইরাল হতে বেশি সময় নেয়নি। প্রশ্ন উঠতে শুরু করেছে, মৃতদেহটি কী কোনও করোনা আক্রান্তের। যদি তাই হয়ে থাকে তাহলে করণবিধি মেনে ওই মৃতদেহটিকে দাহ করার ব্যবস্থা করা হলো না কেন? কেনই বা সকলের নজর এড়িয়ে সেটিকে নদীতে ছুঁড়ে ফেলা হল।

আরও পড়ুন: এবি ডি ভিলিয়ার্সের মতো চারিদিকে শট খেলছে এই খুদে, ভাইরাল

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই অবশ্য নড়েচড়ে বসেছে প্রশাসন। বলরামপুরের মুখ্য মেডিক্যাল অফিসার ভিবি সিং স্বীকার করেছেন যে ওই মৃতদেহটি একজন করোনা আক্রান্তের। পাশাপাশি তিনি আরও জানিয়েছেন, যারা ওই দেহটি নদীতে ফেলার চেষ্টা করছিল তারা ওই ব্যক্তির আত্মীয়। গত ২৫ মে ওই ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ২৮ মে তাঁর মৃত্যু হয়। কোভিড প্রোটোকল মেনে ওই মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হলেও পরিবারের লোকজন সেই মৃতদেহ দাহ না করে সেটিকে নদীতে ফেলে দেয়। ভিবি সিং আরও জানান যে ইতিমধ্যেই ওই মৃতের পরিবারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। অপরাধ প্রমাণিত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে এই ঘটনা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল যে এতকিছুর পরেও উত্তরপ্রদেশের মানুষের এখনও হুঁশ ফেরেনি।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *