Latest News

Popular Posts

করোনাভাইরাস কোনও দিন শেষ হবে না! সতর্কতা জারি করল WHO

করোনাভাইরাস কোনও দিন শেষ হবে না! সতর্কতা জারি করল WHO

Mysepik Webdesk: বিশ্বজুড়ে ত্রাস সৃষ্টি করেছে করোনাভাইরাস। এই পরিস্থিতিতে সকলের অপেক্ষা সেই দিনটার, যেদিন পৃথিবীর বুক থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে করোনাভাইরাসের চিহ্ন। কিন্তু, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সেই আশায় কার্যত জল ঢেলে দিল। WHO -এর এমার্জেন্সি ডায়রেক্টরেট মাইকেল রিয়ান ওয়ার্ল্ড ইকনমিক ফোরামের একটি ভার্চুয়াল কনফারেন্সে জানিয়েছেন, এডস-ম্যালেরিয়ার মতো পৃথিবী থেকে কোনও দিনই নির্মূল হয়ে যাবে না করোনাভাইরাস। এটি সারাজীবন মানব জাতির মধ্যেই মধ্যে থেকে যাবে। তবে, সময়ের সঙ্গে সঙ্গে এর তীব্রতা কমবে।

আরও পড়ুন: আবু ধাবি ড্রোন হামলায় মৃত ২ ভারতীয়র পরিবারকে দেওয়া হবে আর্থিক সাহায্য

মাইকেল রিয়ান আরও বলেন, এই রোগে আক্রান্তের সংখ্যা কমাতে গেলে আমাদের প্রচুর পরিমান ভ্যাকসিন লাগবে, যাতে আক্রান্তের মৃত্যু না হয়। এই এমারজেন্সি মহামারি শেষ হওয়া অবধি বজায় থাকবে। ওমিক্রন প্রসঙ্গে তিনি বলেন, এই ভ্যারিয়েন্টটি মোটেই সেরকম ঘাতক নয়, বরং এর সংক্রমণ ক্ষমতা বেশি হলেও আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা একেবারে নগন্য। তাঁর কথায়, বিভিন্ন মহামারির সঙ্গে যুক্ত ভাইরাসগুলি আমাদের ইকোসিস্টেমের সঙ্গেই যুক্ত রয়েছে। সুতরাং, সেগুলি সারাজীবন পৃথিবীতে থেকেই যাবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *