বাড়ছে করোনার উদ্বেগ, এই পাঁচ রাজ্য থেকে দিল্লি প্রবেশে লাগবে কোভিড নেগেটিভ রিপোর্ট

Mysepik Webdesk: মহারাষ্ট্র ও কেরলে ফের বাড়ছে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। আর সেটাই সবচেয়ে চিন্তার বিষয় কেন্দ্রীয় সরকারের। এবার আগের মতোই ফের কড়াকড়ি শুরু করল দিল্লি। জানা গিয়েছে, মহারাষ্ট্র, কেরল, মধ্যপ্রদেশ, পঞ্জাব ও ছত্তিশগড়, এই পাঁচ রাজ্য থেকে কেউ দিল্লিতে প্রবেশ করার ক্ষেত্রে বাধ্যতামূলক ভাবে দেখাতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট। আরটি-পিসিআর টেস্ট না করে এই পাঁচ রাজ্য থেকে কেউ আর দিল্লিতে প্রবেশ করতে পারবে না। ওই পাঁচটি রাজ্যের কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: এবার থেকে করোনার টিকা পেতে গেলে খসাতে হবে গাঁটের কড়ি

Bizzare! Four people test Covid positive without undertaking test in Bengal  - India News

দিল্লির ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির ওই সিদ্ধান্ত অনুযায়ী, যারা ওই পাঁচটি রাজ্য থেকে ট্রেনের মাধ্যমে, বাসে করে কিংবা বিমানে দিল্লি পৌঁছাবেন, শুধুমাত্র তাদের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। তবে যারা নিজেদের গাড়িতে দিল্লি পৌঁছাবেন, তাদের ক্ষেত্রে অবশ্য এই নিয়ম প্রযোজ্য হবে না। এই নিয়ম ২৬ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে শুরু করে আগামী ১৫ মার্চ দুপুর ১২টা অবধি বলবৎ থাকবে।

আরও পড়ুন: ৪০ লক্ষ ট্র্যাক্টর নিয়ে সংসদে যাওয়ার হুঁশিয়ারি দিলেন রাকেশ টিকায়েত

We have not given up Hindutva, aligned, changed religion: Uddhav Thackeray  | हमने हिंदुत्व नहीं छोड़ा है, गठबंधन किया है, धर्म नहीं बदला : उद्धव ठाकरे  | Hindi News, प्रदेश

ইতিমধ্যেই রেলওয়ে স্টেশন ও অন্তঃরাজ্য বাস টার্মিনাসগুলির ওপর কড়া নজরদারির ব্যবস্থা রাখা হচ্ছে। দিল্লি ছাড়াও বেশ কয়েকটি রাজ্যও এই বিষয়ে কড়াকড়ি শুরু করেছে। মহারাষ্ট্রে স্থানীয় স্তরে কিছু জেলায় ইতিমধ্যেই লকডাউন চালু করা হয়েছে। মহারাষ্ট্রের প্রধানমন্ত্রী উদ্ধব ঠাকরে ইতিমধ্যেই সতর্ক করে জানিয়েছেন, মহারাষ্ট্রবাসীকে এখন থেকে সঠিকভাবে কোভিডবিধি মেনে চলতে হবে। অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ফের লকডাউন জারি করা হতে পারে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *