নদিয়ার শান্তিপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ সিপিআইএমের

নদিয়া, ২৫ সেপ্টেম্বর: কেন্দ্রীয় সরকারের কৃষিবিলের বিরধিতা করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস যেমন বিভিন্ন বিক্ষোভ কর্মসূচিতে লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছে। ঠিক একই ভাবে সিপিআইএম-এর রাজ্য কমিটির নির্দেশে প্রতিটি জেলার সর্বত্র বিভিন্ন আন্দোলন-বিক্ষোভে সামিল হচ্ছেন সিপিআইএম দলের কর্মী সমর্থকরাও। বুথ স্তরে জনমত গড়ে তুলে একের পর এক আন্দোলন সংগঠিত করছেন তারা।

আরও পড়ুন: ব্যবসার হাল ফেরাতে তাঁতের শাড়িতেও এবার ‘করনা’ বুটি

এদিন নদিয়া জেলার শান্তিপুরে ৩৪ নম্বর জাতীয় সড়কে ঘোড়ালিয়া বাইপাস মোড়ের কাছে দীর্ঘ ৩৫ মিনিট ধরে পথ অবরোধ করে রাখেন তাঁরা। খবর পাওয়ার পরেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান শান্তিপুর থানার ওসি সুমন দাস। সেখানে গিয়েই তিনি সাধারণ জনগণের সুবিধার্থে বিক্ষোভ তুলে নেওয়ার জন্য অনুরোধ জানান। প্রসঙ্গত, পূর্ব নির্ধারিত এক ঘন্টার এই ধর্মঘট উঠে যায় মাত্র ৩৫ মিনিটেই।

আরও পড়ুন: সবুজায়নের ডাকে বাড়ির ছাদেই সবজি চাষ সিউড়িতে

ওই বিক্ষোভ সমাবেশে ফুলিয়া এরিয়া কমিটি এবং শান্তিপুর এরিয়া কমিটির সিপিআইএম এবং বিভিন্ন গণসংগঠনের নেতৃস্থানীয় প্রায় সকলেই উপস্থিত ছিলেন। এই বিষয়ে ফুলিয়া এরিয়া কমিটির সম্পাদক অনুপ ঘোষ জানান, “অবিলম্বে সরকারি হস্তক্ষেপে সুরাহা না মিললে কৃষকদের স্বার্থে এরপর বৃহত্তর গণআন্দোলন করতে আমরা বাধ্য হব।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *