Latest News

Popular Posts

গতিমানব উসাইন বোল্টের সাফল্যের পিছনে ক্রিকেটের ভূমিকা রয়েছে

গতিমানব উসাইন বোল্টের সাফল্যের পিছনে ক্রিকেটের ভূমিকা রয়েছে

Mysepik Webdesk: বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ স্প্রিন্টার বলা হয় উসাইন বোল্টকে। তাঁর সাফল্যের পিছনে ক্রিকেটের বড় ভূমিকা আছে মনে করেন বোল্ট। এই জ্যামাইকান জীবন্ত কিংবদন্তি একটি সাক্ষাত্কারে জানিয়েছেন, তিনি অ্যাথলেটিক্সে যেতে পেরেছিলেন কারণ তিনি ক্রিকেট খেলতেন। একদিন ক্রিকেট কোচ তাঁকে রানিংয়ে কেরিয়ার গড়ার পরামর্শ দেন। বোল্ট এই পরামর্শ অনুসরণ করেছেন এবং তার পর কী ফলাফল হয়েছে তা সারাবিশ্বজানে। ৮টি অলিম্পিক স্বর্ণপদক এবং ১১টি বিশ্ব চ্যাম্পিয়নশিপের স্বর্ণপদক রয়েছে তাঁর ঝুলিতে। স্প্রিন্টে অর্থাৎ স্বল্প দূরত্বের রাউন্ডে বোল্টের আগে কেউ এমন সাফল্য অর্জন করতে পারেনি। ভবিষ্যতে কেউ বোল্টকে ছুঁতে পারবেন, তেমন সম্ভাবনাও খুব কম।

আরও পড়ুন: সপ্তমবার ব্যালন ডি’অর জিতলেন মেসি

হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিটে ক্রীড়া সাংবাদিক আয়াজ মেমনের সঙ্গে এক সাক্ষাৎকারে বোল্ট জানিয়েছেন, তাঁর দেশ জ্যামাইকায় বেশিরভাগ মানুষ ক্রিকেট বা ফুটবল পছন্দ করে। বোল্টের বাবা ছিলেন একজন ক্রিকেট ভক্ত। তাঁকে দেখে বোল্টও ক্রিকেটের প্রেমে পড়ে যান। ক্রিকেট খেলতেনও। তবে, দ্রুত দৌড়াতে দেখে একদিন তাঁর ক্রিকেট কোচ স্প্রিন্টিং করার পরামর্শ দেন বোল্টকে। এখানেই বোল্টের জীবন বদলে যায়। এরপর তিনি ট্র্যাক অ্যান্ড ফিল্ডে নেমে একের পর এক বিশ্বরেকর্ড ভেঙে নজির গড়েন।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *