এবার অলিম্পিকে দেখা যেতে ক্রিকেট, তৎপর আইসিসি

Mysepik Webdesk: এবার অলিম্পিকে দেখা যেতে ক্রিকেট মতো খেলাকে। তেমন সম্ভাবনাই তীব্র হচ্ছে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে যে, ২০২৮ সালে লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হতে যাওয়া অলিম্পিকে ক্রিকেটকে স্থান দেওয়ার চেষ্টা করছে। এজন্য আইসিসি একটি ওয়ার্কিং গ্রুপও গঠন করেছে। আইসিসি জানিয়েছে, আমেরিকায় তিন কোটিরও বেশি ক্রিকেটপ্রেমী বাস করেন। অতএব, লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা সঠিক সিদ্ধান্ত হবে। আমেরিকায় বসবাসকারী দক্ষিণ এশীয়দের মধ্যে ক্রিকেট খুবই জনপ্রিয়। এর বাইরে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশ থেকে যাওয়ার পর মানুষ আমেরিকায় বসতি স্থাপন করেছেন। তাঁদের মধ্যেও ক্রিকেট নিয়ে উন্মাদনা রয়েছে।

আরও পড়ুন: একশো বছর পূর্ণ প্রথম কলকাতা ডার্বির গোলের

অলিম্পিক ক্রিকেট ম্যাচের পোস্টার

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেন, “যদি অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়, তাহলে ক্রিকেট এবং অলিম্পিক উভয়ই উপকৃত হবে। ক্রিকেটারদের সামনে জেতার ব্যাপারে নতুন লক্ষ্য তৈরি হবে, অন্যদিকে ক্রিকেটপ্রেমীদের আকারে নতুন সমর্থক পাবে অলিম্পিক।” উল্লেখ্য যে, এখনও পর্যন্ত ক্রিকেটকে একবারই মাত্র অলিম্পিকের অংশ ছিল। ১৯০০ সালে ফ্রান্সে অনুষ্ঠিত দ্বিতীয় আধুনিক অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছিল। তখন ব্রিটেন ও ফ্রান্স এই দু’টি মাত্র দল অংশ নিয়েছিল। ব্রিটেন সোনা এবং ফ্রান্স রুপো জিতেছিল।

আরও পড়ুন: অলিম্পিকের পদকপ্রাপ্তদের সম্মাননা: স্বর্ণপদক দেখিয়ে নীরজ বললেন, ‘সেদিন থেকে আমি পকেটে মেডেল নিয়ে ঘুরে বেড়াচ্ছি’

গ্রেট ব্রিটেনের প্রতিনিধিত্বকারী ডেভন এবং সোমারসেট ওয়ান্ডারার্স ক্লাবের খেলোয়াড়রা, স্বর্ণপদক বিজয়ী

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেন, “২০২২ সালে বার্মিংহামে অনুষ্ঠিত হতে যাওয়া কমনওয়েলথ গেমসেও ক্রিকেট অন্তর্ভুক্ত করা হচ্ছে। এখান থেকেই একটি ধারণা পাওয়া যাবে যে, অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তি থেকে কী কী সুবিধা পাওয়া যেতে পারে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *