জল্পনার অবসান, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ফিরলেন ম্যান ইউতে

Mysepik Webdesk: আবারও তাঁর পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলতে দেখা যাবে পর্তুগালের সুপারস্টার ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে রোনাল্ডোর টান্সফার ডিল নিশ্চিত করেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। রোনাল্ডো ২০০৩ থেকে ২০০৯ পর্যন্ত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে খেলেছিলেন। এরপর তিনি দীর্ঘদিন খেলেছিলেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। মাদ্রিদ পর্ব চুকিয়ে তিনি যোগ দেন জুভেন্টাসে। শুক্রবার দিনভর চলে নানান জল্পনা। এরপর ভারতীয় সময় রাত ৯টা ১৫ মিনিট নাগাদ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেওয়ার খবর নিশ্চিত করা হয় ব্রিটিশ এই অভিজাত ক্লাবটির তরফ থেকে। জানা গিয়েছে যে, দুই ক্লাবের মধ্যে চুক্তি হয়েছে ২৫ মিলিয়ন ইউরো (প্রায় ২১৬ কোটি টাকা)। ৩৬ বছর বয়সি রোনাল্ডো এখনও পর্যন্ত ৫ বার ব্যালন ডি’অর পুরস্কার জিতেছেন।

আরও পড়ুন: এবার সোনার লক্ষ্যে ভাবিনাবেন প্যাটেল

কেরিয়ারে এখন পর্যন্ত ৪টি ক্লাবের হয়ে খেলেছেন রোনাল্ডো। তিনি স্পোর্টিং সিপির হয়ে তাঁর কেরিয়ার শুরু করেছিলেন। এই ক্লাবের হয়ে রোনালদো ৩১ ম্যাচে ৫টি গোল করেছেন। এরপর তিনি ২০০৩ সালে ইংলিশ ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে যোগ দেন। এই ক্লাবের হয়ে রোনালদো ২৯২ ম্যাচে ১১৮ গোল করেছেন। রোনাল্ডো ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন। তিনি স্প্যানিশ ক্লাবের হয়ে ৪৩৮টি ম্যাচ খেলে ৪৫০টি গোল করেছেন। ২০১৮ সালে রোনাল্ডো স্পেন ছেড়ে ইতালিতে পৌঁছান। জুভেন্টাসের হয়ে ১৩৩টি ম্যাচে ১০১টি গোল করেছেন তিনি। এই সময়ে জুভেন্টাস ২ বার ইতালিয়ান সিরি-এ এবং একবার ইতালিয়ান কাপ চ্যাম্পিয়ন হয়। এই তিনটি বড় ট্রফি জেতার জন্য রোনাল্ডোর অবদান কখনও ভুলবার নয়। তবে একটিই আপশোস, রোনাল্ডোর ইতালিয়ান ক্লাবের হয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার স্বপ্ন অধরাই রয়ে গিয়েছে।

আরও পড়ুন: ১৯৭১-এর ২৪ আগস্ট: পঞ্চাশ বছর পরে ফিরে দেখা ভারতের এক অলৌকিক জয়

জুভেন্টাসের ম্যানেজার ম্যাক্স অ্যালেগ্রি জানিয়েছিলেন, রোনাল্ডো জুভেন্টাসে থাকতে চান না। তাঁর কথায়, শনিবার এমপোলির বিরুদ্ধে ম্যাচে তাঁকে প্রথম একাদশে রাখার সিদ্ধান্ত নেওয়া উচিত নয়। এর পরে, ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গেও কথা বলার কথা ছিল রোনাল্ডোর। তবে, পেপ গার্দিওলার দল সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দিয়েছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার গুনার সলস্কায়ার রোনাল্ডোর সঙ্গে চুক্তি নিশ্চিত হওয়ার বিষয়ে জানান। তিনি বলেন, ‘‘রোনাল্ডো এই ক্লাবের কিংবদন্তি। তিনি দুর্দান্ত খেলোয়াড়দের একজন। আমিও তাঁর সঙ্গে খেলেছি এবং এর জন্য আমি কৃতজ্ঞ।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *