Latest News

Popular Posts

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম নিম্নমুখী, ভারতেও কী কমবে জ্বালানি তেলের দাম?

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম নিম্নমুখী, ভারতেও কী কমবে জ্বালানি তেলের দাম?

Mysepik Webdesk: কিছুদিন ধরে আন্তর্জাতিক বাজারে একটু একটু করে কমছে অপরিশোধিত তেলের দাম। যেহেতু আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দামের ওপর নির্ভর করে ভারতে জ্বালানি তেলের দাম, সেহেতু ভারতেও কিছুদিনের মধ্যেই কমতে পারে পেট্রল-ডিজেলের দাম। শনিবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এমনটাই ইঙ্গিত মিলেছে।

আরও পড়ুন: ‘সস্তা সুন্দর’ -কে অধিগ্রহণ, ফ্লিপকার্টেও এবার অর্ডার করা যাবে ওষুধ

একটি সরকারি সূত্র আন্তর্জাতিক সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছে, বাজারে পেট্রোল-ডিজেলের খুচরো মূল্য ঠিক কতটা হবে, তা প্রতি ১৫ দিন অন্তর খতিয়ে দেখা হয়। যদি বিশ্ব বাজারে তেলের দাম কমতে থাকে, তাহলে ১৫ দিনের গড়ে ভারতের রিটেল ডমেস্টিক মার্কেটেও স্বাভাবিকভাবেই কমে যাবে পেট্রোল-ডিজেলের দাম। দীর্ঘ ২৫ দিন ধরে অপরিবর্তিত রয়েছে পেট্রল-ডিজেলের দাম। রবিবারও তার কোনও পরিবর্তন হয়নি। এদিকে অপরিশোধিত তেলের দাম আন্তর্জাতিক বাজারে ৭৩ ডলারের নিচে নেমে গিয়েছে।

আরও পড়ুন: বেড়ে যেতে পারে মারুতি সুজুকির গাড়ির দাম

Oilprice.com ওয়েবসাইট জানাচ্ছে, আন্তর্জাতিক বাজারে আজ WTI Crude অয়েলের দাম ১৩.০৬ শতাংশ কমে হয়েছে প্রতি ব্যারেলে ৬৮.১৫ ডলার। ব্রেন্ট ক্রুডের দামও আজ ১১.৫৫ শতাংশ কমেছে। দাম কমে হয়েছে প্রতি ব্যারেলে ৭২.৭২ ডলার। ফলে, শীঘ্রই রেকর্ড করা তেলের দাম অনেকটাই হ্রাস পাবে বলে মনে করছে কেন্দ্র।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *