রায়না-হরভজনের অভাব বুঝবে সিএসকে

Mysepik Webdesk: সুরেশ রায়না এবং হরভজন সিং ব্যক্তিগত কারণে আইপিএল থেকে সরে এসেছেন। তাঁরা মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস (সিএসকে) দলের হয়ে খেলেন। তাঁদের না থাকা ধোনি এবং তিনবারের চেন্নাই দলের পক্ষে সমস্যাগুলিকে আরও বাড়িয়ে তুলেছে। কারণ দু’জনই আইপিএলের সবচেয়ে সফল খেলোয়াড়দের মধ্যে রয়েছেন।

আরও পড়ুন: না ফেরার দেশে ‘পঞ্চাশ বছরের উত্তম কুমার’ অজিবাদে বাবলাদে

আইপিএলে সর্বাধিক ১২৪৯ ডট বলের রেকর্ডটি অফ স্পিনার হরভজনের। একইসঙ্গে সুরেশ রায়না দ্বিতীয় ব্যাটসম্যান, যিনি টুর্নামেন্টে সর্বোচ্চ ৫৩৬৮ রান করেছেন। তিন নম্বরে রায়না পরিস্থিতি অনুযায়ী রানের গতি বাড়ানোর ক্ষমতা রাখেন। অন্যদিকে, ভাজ্জি কেবল পিপক্ষ দলের উইকেটই নেন না, সঙ্গে রান রেটও নিয়ন্ত্রণ করতে পারেন।

আরও পড়ুন: ইউএস ওপেন: ডাবলসে দ্বিতীয় রাউন্ডে রোহান বোপান্নারা

রায়না ১৯৩ ম্যাচে ৩৩.৩৪ গড়ে এই রান করেছেন। এখন পর্যন্ত আইপিএলের ইতিহাসে দু’জন ব্যাটসম্যান রয়েছেন যাঁদের রান ৫০০০-এর বেশি, যার মধ্যে রায়না দ্বিতীয়। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অধিনায়ক বিরাট কোহলি টুর্নামেন্টে সর্বোচ্চ রানের দিক থেকে এক নম্বর। তাঁর রান ১৭৭ ম্যাচে ৫৪১২। তবে রায়নার স্ট্রাইক রেট কোহলির চেয়ে ভাল। কোহলি ১৩১.৬১ স্ট্রাইক রেটে রান করেছেন। রায়নার স্ট্রাইক রেট ১৩৭.১৪।

আরও পড়ুন: ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে জোকোভিচ

‘টার্বোনেটর’ নামে খ্যাত হরভজন আইপিএলের ১৬০টি ম্যাচে ২৬.৪৪ গড়ে ১৫০ উইকেট শিকার করেছেন। এক্ষেত্রে তিনি তিন নম্বরে রয়েছে। মুম্বই ইন্ডিয়ন্সের শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা শীর্ষে রয়েছেন। তিনি ১২২ ম্যাচে ১৭০ উইকেট নিয়েছেন। তবে ভাজ্জির ইকোনমি রেট মালিঙ্গার চেয়ে ভালো। মালিঙ্গা ইকোনমি রেট ৭.১৪ রান, অন্যদিকে, হরভজনের ৭.০৫। তাই রায়না ও হরভজনকে মিস করবে সিএসকে, এ কথা বলাই বাহুল্য।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *