উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, ফের প্রবল বৃষ্টিতে ভাসবে বাংলা

Mysepik Webdesk: ফের প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী শুক্র-শনিবার নাগাদ উত্তর বঙ্গোপসাগরে নতুন করে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। সেটি ক্রমশও পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে এগিয়ে গিয়ে বাংলা -ওড়িশা উপকূলে পৌঁছে যাবে। ফলে, আরও একবার ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হয়েছে বাংলাজুড়ে। অতিভারী বৃষ্টিপাত হবে গাঙ্গেয় উপকূল এলাকাগুলিতে।

আরও পড়ুন: অজানা জ্বর জলপাইগুড়ির পর এবার মালদা কাবু শিশুরা! অবশেষে সামনে এল কারণ

বৃহস্পতিবার কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এলাকাভিত্তিক মেঘ জমে দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আজ সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিক। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৮০ থেকে ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে ১.২ মিলিমিটার।

আরও পড়ুন: রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা, ‘বাংলার কাজ করতে আগ্রহী’, অভিষেককে চিঠি অর্পিতার

উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী সনি-রবিবার থেকে ফের বৃষ্টি বাড়বে। বিশেষ করে উপকূলবর্তী এলাকাগুলিতে আগামী রবি ও সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। ওই সময় সমুদ্র উত্তাল থাকবে, ফলে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *