ঐতিহাসিক ন্যাটওয়েস্ট জয়ের ১৯ বছর পূর্তির দিনে বায়োপিকে রাজি হলেন ‘দাদা’

Sourav Ganguly

Mysepik Webdesk: আজ ১৩ জুলাই। এদিনই ইংরেজদের দর্প চূর্ণ করে ন্যাটওয়েস্ট জিতেছিলেন সৌরভ গাঙ্গুলি। ট্রফি জয়ের পর জার্সি খুলে সেলিব্রেশনে মেতেছিলেন ক্যাপ্টেন ‘মহারাজ’। ঐতিহাসিক সেই ট্রফি জয়ের আজ ১৯ বছর পূর্ণ হল। ঐতিহাসিক দিনে শেষপর্যন্ত ‘দাদা’ রাজি হয়ে গেলেন। সৌরভ গাঙ্গুলি তাঁর বায়োপিকের জন্য সম্মতি দিয়েছেন। প্রাক্তন ভারতীয় অধিনায়কের জীবন অবলম্বনে এই বলিউড ছবিটি হবে মেগা বাজেটে। সূত্র মতে, বায়োপিকটির প্রযোজনা একটি বড় ব্যানারের অধীনে করা হবে। চলচ্চিত্র নির্মাতারা ২০০ থেকে ২৫০ কোটি টাকা বাজেট স্থির করেছেন। নিউজ-১৮’এর সঙ্গে আলাপকালে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, “এখনই পরিচালকের নাম বলা সম্ভব নয়। সবকিছু চূড়ান্ত হতে আরও কিছুদিন সময় লাগবে।” প্রোডাকশন হাউস থেকে সৌরভ গাঙ্গুলির সঙ্গে বেশ কয়েক দফা বৈঠক হয়েছে। বর্তমানে চিত্রনাট্যের কাজ চলছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে অলিম্পিকে যাওয়ার আগে দেশের অ্যাথলেটদের টোটকা দিলেন নরেন্দ্র মোদি

আপনার মনের মধ্যে সম্ভবত এরপর একটিই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, বায়োপিকে সৌরভের চরিত্রে কে অভিনয় করবেন? এই ব্যাপারে রণবীর কাপুরের নাম সবার আগে আসছে। বিষয়টিও নাকি প্রায় নিষ্পত্তি হয়ে গেছে। গাঙ্গুলি নিজেই তাঁর নাম উল্লেখ করেছেন। তবে আরও দুই অভিনেতাও প্রতিযোগিতায় রয়েছেন। যদিও তাঁদের নাম এখনও। ক্রিকেটার হওয়া থেকে ক্যাপ্টেন্সি পাওয়া এবং তারপরে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার যাত্রাপথ এই ছবিতে দেখানো হবে। সিনেমাটি কবে মুক্তি পাবে, তা কিছুই বলা যাবে না।

আরও পড়ুন: অলিম্পিকে পদক জিততেই পারেন ভারতীয় জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া

এম এস ধোনির বায়োপিকটি বলিউডের ইতিহাসে একটি ব্লকবাস্টার হিসাবে প্রমাণিত হয়েছিল, যা আয়ের সমস্ত রেকর্ড ভেঙে দেয়। প্রাক্তন অধিনায়ক আজহারউদ্দিনের জীবন নিয়ে একটি চলচ্চিত্রও নির্মিত হয়েছে। শচীন তেন্ডুলকারের জীবন নিয়ে একটি ডকুমেন্টারি মুভিও এসেছে। বর্তমানে ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ওপর একটি চলচ্চিত্রের কাজ শেষ হয়েছে, এতে রণবীর সিং অধিনায়ক কপিল দেবের ভূমিকায় রয়েছেন। করোনার কারণে ছবিটি এখনও মুক্তি হয়নি। মিতালি রাজ, ঝুলন গোস্বামীর মতো মহিলা ক্রিকেটারদের বায়োপিক্স নিয়েও কাজ চলছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *