আগামী সপ্তাহ থেকেই দক্ষিণেশ্বর মেট্রো চালুর সম্ভাবনা

Mysepik Webdesk: আর মাত্র একটি সপ্তাহ, আগামী সপ্তাহ থেকে চালু হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণেশ্বর মেট্রোর। সূত্রের খবর, আগামী সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্যে আসার কথা। বেশ কয়েকটি কেন্দ্র সরকারের প্রকল্পের শিলান্যাস করার পাশাপাশি তিনি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো রুটের উদ্বোধন করতে পারেন। ভারতীয় রেল সূত্রে জানা গিয়েছে এই খবর। এদিন প্রধামন্ত্রীর দপ্তরের কয়েকজন আধিকারিকের রাজ্যে পৌঁছানোর কথা রয়েছে। তাঁরাই এই প্রকল্পের যাবতীয় খুঁটিনাটি খতিয়ে দেখবেন। ইতিমধ্যেই আর ভি এন এল ও কলকাতা মেট্রো রেলের আধিকারিকরা যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছেন। তাঁদের রিপোর্টার ভিত্তিতেই ছাড়পত্র মিলেছে নয়া এই রুটের।

আরও পড়ুন: রাজ্যবাসীর মন জয় করতে তৃণমূলের নতুন উদ্যোগ ‘দিদির দূত’

Image result for dakshineswar metro

জানা গিয়েছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ ফেব্রুয়ারী থেকেই যাত্রীদের জন্য পরিষেবা চালু হওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। প্রতিদিন কাজের অগ্রগতি খতিয়ে দেখছেন আর ভি এন এল ও মেট্রো রেলের আধিকারিকরা। নোয়াপাড়া ও দক্ষিণেশ্বর স্টেশনের মাঝে রয়েছে বরানগর স্টেশন। ইতিমধ্যেই বরানগর মেট্রো স্টেশনের বাইরের অংশে সাজানোর কাজ শেষের মুখে। বাকি কাজ আর কয়েক দিনের মধ্যেই শেষ হয়ে যাবে বলে জানা গিয়েছে। মেট্রোর ট্রায়াল রানও চলছে জোরকদমে। সমস্ত ব্যাবস্থা খতিয়ে দেখছেন জেনারেল ম্যানেজার মনোজ যোশী ও তাঁর বিভাগের অন্যান্য আধিকারিকরা।

আরও পড়ুন: খাস কলকাতার বুকে অপহরণ, ৩ লক্ষ টাকা নিয়ে অবশেষে মুক্তি

Image result for dakshineswar metro

এদিকে দক্ষিণেশ্বর স্টেশনটি করা হয়েছে অনেকটা মন্দিরের ধাঁচে। পাশাপাশ বরানগর স্টেশনটি বানানো হয়েছে বেলঘড়িয়া এক্সপ্রেসওয়ের ওপরে। দক্ষিণেশ্বর মেট্রো স্টেশনের কাজ সম্পূর্ণ শেষ হয়ে গেলেও এখনও বরানগর স্টেশনের কাজ সামান্য বাকি আছে। তবে সেই কাজ আগামী দু-তিন দিনের মধ্যেই শেষ হয়ে যাবে। সিগন্যাল-টেলিকমিউনিকেশন পরীক্ষার কাজও শেষ হয়ে গিয়েছে। বসে গিয়েছে এসক্যালেটর, প্ল্যাটফর্ম বোর্ড। মেট্রো কর্তৃপক্ষের দাবি, যাত্রীদের নিরাপত্তা সংক্রান্ত সমস্ত ব্যবস্থাই থাকবে নতুন রুটে। এই নতুন রুটটি চালু হয়ে গেলে দক্ষিণ কলকাতার সঙ্গে মেট্রো যোগাযোগ ব্যবস্থা অনেকটাই মসৃন হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *