শীঘ্রই চালু হবে দক্ষিণেশ্বর মেট্রো, মহড়া হতে পারে ২৩শে ডিসেম্বর

Mysepik Webdesk: দীর্ঘ অপেক্ষার অবসান। খুব শীঘ্রই চালু হতে পারে দক্ষিণেশ্বর মন্দির পর্যন্ত মেট্রোরেল পরিষেবা। তবে শুরুতেই যাত্রী পরিবহন না করে আগামী ২৩ ডিসেম্বর থেকে নোয়াপাড়া- দক্ষিনেশ্বর এই চার কিলোমিটার দীর্ঘ পথে ট্রায়াল রান চলতে পারে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই রেলের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ট্রায়াল চলবে টানা কয়েক মাস। সেক্ষেত্রে ট্রায়ালের সময় রেক এবং লাইনের প্রত্যেকটি বিষয় খুঁটিনাটি পরীক্ষা করা হবে। পরীক্ষার পর রেলের আধিকারিকরা সবুজ সিগন্যাল দিলে তবেই সাধারণের জন্য চালু করে দেওয়া হবে মেট্রো পরিষেবা।

আরও পড়ুন: রাজ্যে কমছে করোনা আক্রান্তের সংখ্যা, শুরু হাসপাতালের বেড খালি করার তোড়জোড়

Good news for devotees! Soon visiting Dakshineswar Kali Temple to be  easier; Metro Station work in final stage - The Financial Express

করোনাভাইরাসের সংক্রমণের জন্য এতদিন পর্যন্ত সেভাবে মেট্রোরেলের সম্প্রসারণের কাজ করা যায়নি। তবে পরিস্থিতি কিছুটা উন্নত হওয়ায় দ্রুত কাজ শেষ করা সম্ভব হয়েছে। বছর শেষ হওয়ার আগেই দক্ষিণেশ্বর ও বরাহনগর স্টেশন নির্মাণের কাজ শেষ করা সম্ভব হয়েছে। সম্পূর্ণ হয়েছে সিগনালিং ব্যবস্থা ও লাইনে বিদ্যুত সরবরাহের কাজও। সবকিছু ঠিকঠাক থাকলে শীঘ্রই চালু হয়ে যাবে নিউ গাড়িয়া থেকে দক্ষিনেশ্বর পর্যন্ত মেট্রোরেল পরিষেবা।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *