Latest News

Popular Posts

অনাহারে মৃত্যু উঃ কোরিয়ায়, তবুও ক্ষেপণাস্ত্র পরীক্ষায় ব্যয় হচ্ছে ২৪ হাজার কোটি টাকা

অনাহারে মৃত্যু উঃ কোরিয়ায়, তবুও ক্ষেপণাস্ত্র পরীক্ষায় ব্যয় হচ্ছে ২৪ হাজার কোটি টাকা

Mysepik Webdesk: উত্তর কোরিয়া নিয়ে একটি স্বাধীন প্রতিবেদন প্রকাশ করেছে রাষ্ট্রসংঘ। বলা হয়েছে যে, উত্তর কোরিয়ায় খাদ্য সংকটের কারণে মানুষ আত্মহত্যা করতে শুরু করেছে। প্রতিবেদন অনুযায়ী, এশিয়ার দেশটি এখনকার মতো আন্তর্জাতিক কমিউনিটি থেকে কখনোই বিচ্ছিন্ন ছিল না। উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং উন দুই বছরের জন্য দেশের সীমানা পুরোপুরি বন্ধ করে দিয়েছেন, যাতে দেশে করোনা সংক্রমণ না বাড়ে।

আরও পড়ুন: রাষ্ট্রসংঘের সভায় মাইক বিভ্রাটের শিকার হলেন ভারতীয় কূটনীতিবিদ প্রিয়াঙ্কা সোহনি

এর সবচেয়ে বড় প্রভাব দুর্বল শিশু এবং বয়স্কদের উপর পড়েছে। অনাহারের শিকার হচ্ছে বিপুল সংখ্যক মানুষ। রাষ্ট্রসংঘের বিশেষ তত্ত্বাবধায়ক টমাস ওজিয়া কুইন্টানা ছয় বছর পর সাধারণ পরিষদে তাঁর চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছেন। এ প্রসঙ্গে কুইন্টানা বলেন, “দেশটির ভ্রমণ নিষেধাজ্ঞা রয়েছে। মানুষ দেশের বাইরে যেতে পারে না। জরুরি ভিত্তিতে মৌলিক পণ্যের প্রয়োজন মানুষের। তা না হলে উত্তর কোরিয়ার বিশাল জনগোষ্ঠী অনাহারের মধ্যে পড়বে।”

আরও পড়ুন: খুব শীঘ্রই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম চালু করতে চলেছেন ডোনাল্ড ট্রাম্প

প্রায় ২.৬০ কোটি জনসংখ্যার উত্তর কোরিয়া এশিয়ার অন্যতম দরিদ্র দেশ। তবু দেশটি প্রতি বছর ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের জন্য প্রায় ৩.২ বিলিয়ন ডলার (প্রায় ২৪ হাজার কোটি টাকা) ব্যয় করে। এখন দেশটিতে যখন অনাহার পরিস্থিতি, তখনও পরিবর্তন হয়নি এই চিত্রের। এরমধ্যে আবার কিম জং উন সম্প্রতি একটি ব্যালিস্টিক মিসাইল টেস্ট করেছেন। এ নিয়ে জাপানে সতর্কতা জারি রয়েছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *