Latest News

Popular Posts

দেশে দ্বিতীয় ওমিক্রনে আক্রান্তের মৃত্যু!

দেশে দ্বিতীয় ওমিক্রনে আক্রান্তের মৃত্যু!

Mysepik Webdesk: দেশজুড়ে ওমিক্রনে বাড়ছে আতঙ্ক। ওমিক্রনে আক্রান্ত হয়ে এবার মৃত্যু হল দ্বিতীয় ব্যক্তির।রাজস্থানের উদয়পুরে ৭৩ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ওমিক্রনে আক্রান্ত ছিলেন। ৭৩ বছর বয়সী ওই ব্যক্তি সম্প্রতি নাইজেরিয়া থেকে ভারতে ফিরেছিলেন। ১৫ ডিসেম্বর তাঁর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট আসার পর জানা যায় তিনি ওমিক্রন পজিটিভ। ২১ ডিসেম্বর ফের তিনি করোনা টেস্ট করেন। সেই রিপোর্ট নেগেটিভ আসে। করোনামুক্ত হলেও তাঁর শরীরে একাধিক করোনা পরবর্তী উপসর্গ দেখা যায়। নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন তিনি।

আরও পড়ুন: কলকাতায় এক লাফে দ্বিগুণ বাড়ল করোনা, দিল্লি-মুম্বইতে ভাইরাসের দাপট শুরু

যদিও তাঁর এই মৃত্যুকে অমিক্রনের জন্য মৃত্যু হিসেবে মানতে নারাজ উদয়পুর ডিভিশনের মুখ্য স্বাস্থ্য আধিকারিক দীনেশ খারাদি। তিনি বলেন, ওই ব্যক্তির পর পর দু’বার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে। অর্থাৎ তিনি করোনামুক্ত হয়েছিলেন। কিন্তু করোনা পরবর্তী তাঁর শরীরে একাধিক জটিলতা দেখা যায়। ফলে, কোভিডের জেরে এই মৃত্যুটি গন্য করা হবে না। এই মৃত্যু করোনা পরবর্তী জটিলতায় মৃত্যু বলেই গণ্য করা হবে।

আরও পড়ুন: ওমিক্রন আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু ভারতে

এদিকে গতকাল রাতে দেশে প্রথম অমিক্রন আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, নাইজেরিয়া ফেরত এক ব্যক্তির শরীরে করোনা সনাক্ত হওয়ায় তিনি মহারাষ্ট্রের পিম্পরির হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৫২ বছর বয়সীর ব্যক্তির শরীরে একাধিক পার্শ্বপ্রতিক্রিয়া ছিল। তিনি ডায়াবেটিসে ভুগছিলেন। তার ওপর ওমিক্রন আক্রান্ত হওয়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। গত ২৮ ডিসেম্বর হৃদরোগে তাঁর মৃত্যু হয়। তাঁর ডেথ সার্টিফিকেটে লেখা ছিল, হার্ট অ্যাটাক হয়ে মৃত্যু হয়েছে। পাশাপাশি করোনার কথাও উল্লেখ ছিল সেই রিপোর্টে। তবে, গতকার তাঁর নমুনার জিনোম সিকোয়েন্সিংয়ে রিপোর্ট আসে। রিপোর্টে দেখা যায়, তিনি ওমিক্রনে আক্রান্ত ছিলেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *