উত্তরাখণ্ড বিপর্যয়ে মৃত বেড়ে ৩২, চালু হেল্পলাইন নম্বর

Mysepik Webdesk: হিমবাহ ফাটলের জেরে ভয়াবহ ধসে বিপর্যস্ত উত্তরাখণ্ড। মৃতের সংখ্যা বেড়েই চলেছে ওই দুর্ঘটনায়। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩২। সরকারি সূত্রে খবর, এখনও পর্যন্ত ২০৬ জনের খোঁজ মেলেনি। তাদের মধ্যে ২৫-৩৫ জন তপোবন সুড়ঙ্গের মধ্যেই আটকে রয়েছেন। এখনও পর্যন্ত উদ্ধার হওয়া ২৪ জনের দেহ চিহ্নিত করতে পারেনি পুলিশ। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকার্য। উদ্ধারকারী দলের সঙ্গে হাত মিলিয়েছে ভারতীয় সেনাও।

আরও পড়ুন: দীপ সিধুর গ্রেপ্তারি সঠিক কিন্তু প্রধানমন্ত্রীর বক্তব্য বেঠিক: রকেশ টিকায়েত

Image result for uttarakhand glacier burst

জানা গিয়েছে, মঙ্গলবার রাতেও চামোলি জেলার ২.৫ কিমি দীর্ঘ তপোবন সুড়ঙ্গে উদ্ধারকাজ চলে। সেখানেও প্রায় ৩০ জনের মতো আটকে রয়েছেন। এদিকে নিখোঁজদের পরিজনদের যোগাযোগের জন্য নম্বর চালু করেছে উত্তরাখণ্ড পুলিশ। +৯১ ৭৫০০০১৬৬৬৬ -এই নম্বরে নিখোঁজদের পরিজনরা যোগাযোগ করতে পারেন। চিহ্নিত না করতে পারা দেহগুলির ছবি হোয়াটসঅ্যাপে পাঠাবে পুলিশ।

আরও পড়ুন: সপ্তাহে ৩ দিন ছুটি! আসছে কেন্দ্রের নতুন শ্রমআইন

Image result for uttarakhand glacier burst

এদিকে উদ্ধারকার্য খতিয়ে দেখতে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াতও সোমবার ফের যোশিমঠে পৌঁছেছেন। দুর্ঘটনা নিয়ে দফায় দফায় বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি সভাপতি জে পি নাড্ডা। এই মুহূর্তে ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশের এবং জাতীয় বিপর্যয় মোকাবিলার একটি বাহিনী উদ্ধারকার্য চালাচ্ছে। তাদের সঙ্গে ভারতীয় সেনার একটি বড় দলও মোতায়েন করা হয়েছে। উদ্ধারকারীর দলকে বায়ুসেনার হেলিকপ্টার এবং বিমান ঘটনাস্থলে নিয়ে যাচ্ছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *