সোমবার রাত থেকে ছয় দিনের জন্য দিল্লি লকডাউন

Mysepik Webdesk: করোনাভাইরাসের বাড়বাড়ন্তের ফলে ইতিমধ্যেই দেশের একাধিক শহরে জারি করা হয়েছে নাইট কার্ফু। এবার সরাসরি লকডাউনের পথে হাঁটল দিল্লি সরকার। আগামী ছয় দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে দিল্লিতে। সোমবার রাত থেকে কার্যকরী হতে চলেছে এই নিয়ম। করোনাভাইরাসের বাড়বাড়ন্ত রুখতে এমনটাই সিদ্ধান্ত নিয়েছে কেজরিওয়াল সরকার।

আরও পড়ুন: ফের দেশজুড়ে লকডাউন! কী ভাবছে কেন্দ্রীয় সরকার? জানালেন নির্মলা সীতারমন

গতবছর লকডাউনের জেরে চরম অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছিল ভারত। তাই প্রথম থেকেই লকডাউন এড়িয়ে চলার চেষ্টা করেছিল দিল্লি সরকার। কিন্তু করোনা পরিস্থিতি ক্রমশ জটিল থেকে জটিলতর হয়ে ওঠায় শেষে বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিতে হচ্ছে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি জানান, ” গোটা দিল্লি জুড়ে ১৪৪ ধারা জারি থাকবে। আমি আশা করছি ছয় দিন পর দিল্লির অবস্থার উন্নতি ঘটবে। এই লকডাউনের মেয়াদ পুনরায় বৃদ্ধি করার প্রয়োজন পড়বে না।”

আরও পড়ুন: গত ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত ২ লক্ষ ৭০ হাজারেরও বেশি

জানা গিয়েছে, এই লকডাউনের মেয়াদ চলবে ২৬ এপ্রিল সকাল ৫টা পর্যন্ত। পাশাপাশি মুখ্যমন্ত্রী দিল্লিতে কাজ করা সকল পরিযায়ী শ্রমিককে দিল্লি না ছাড়ার অনুরোধ করেছেন। ঘোষণা অনুযায়ী, লকডাউন চলাকালীন সমস্ত সরকারি অফিস খোলা থাকলেও শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মচারীদের অফিস আসার পরামর্শ দেওয়া হয়েছে। বেসরকারি সংস্থার কর্মীদের ওয়ার্ক ফ্রম হোম করার পরামর্শ দেওয়া হয়েছে। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ২৫,৪৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *