২০৪৮ সালের অলিম্পিক আয়োজনের জন্য বিড করবে দিল্লি!

Mysepik Webdesk: মঙ্গলবার দিল্লির উপ-মুখ্যমন্ত্রী এবং অর্থমন্ত্রী মণীশ সিসোদিয়া জানিয়েছেন যে, কেজরিওয়াল সরকার ২০৪৮ সালে ৩৯তম অলিম্পিক গেমস আয়োজনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। মণীশ সিসোদিয়ার কথায়, ভারতের স্বাধীনতার শততম বার্ষিকীতে অলিম্পিক দিল্লিতে আয়োজন করার জন্য আম আদমি পার্টি সরকার পরিকল্পনা করছে। অলিম্পিক গেমস আয়োজনের জন্য আবেদন প্রক্রিয়া নিয়ে কাজ করতে কেন্দ্রীয় সরকারের সঙ্গে কোনও আলোচনা হয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বাজেট অধিবেশন শেষে সংবাদ অধিবেশনে ভাষণ দেওয়ার সময় বলেছিলেন যে, রাজ্য সরকার শীঘ্রই কেন্দ্রের সঙ্গে আলোচনা শুরু করবে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত সুনীল ছেত্রী

কেজরিওয়াল বলেছেন, এই স্কিমটি ব্যক্তিবিশেষের জন্য নয়, এটি দেশের বিষয় এবং প্রত্যেকে একসঙ্গে কাজ করবে। যা দেশের জন্য বড় গর্বের বিষয় হবে। এটা পরিষ্কার যে, কেন্দ্রীয় সরকার এবং দিল্লি সরকার একসঙ্গে এই বিষয়ে কাজ করবে। তিনি আরও বলেছিলেন, ২০৪৮ সালের অলিম্পিকের জন্য দিল্লি বিড করবে। অলিম্পিক আয়োজনের জন্য যে পরিমাণ প্রয়োজনীয় অবকাঠামো এবং অন্যান্য সুবিধা থাকা দরকার, আমরা সেগুলি তৈরি করব।

আরও পড়ুন: নিশীথ সূর্যের দেশে ক্রিকেট

তবে এটি লক্ষণীয় যে, দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া তাঁর বাজেট বক্তৃতায় দিল্লিতে অলিম্পিক গেমসের আয়োজক পরিকল্পনা ঘোষণা করেছেন। প্রশ্ন হল, দিল্লির ক্রীড়া অবকাঠামো অলিম্পিকের মতো বড় ইভেন্ট আয়োজন করার পক্ষে যথেষ্ট শক্তিশালী কিনা। খেলাধুলার অবকাঠামো ও খেলোয়াড়দের সুযোগ-সুবিধার উন্নয়নের পাশাপাশি দিল্লিতে তৃণমূল পর্যায়ে কী ধরনের পরিবর্তন প্রয়োজন, তা বোঝাও এক্ষেত্রে আগামী দিনে গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *