শান্তিপুরের বহু প্রাচীন বেড়পাড়া বারোয়ারির মাঠের প্রাচীর ঘেরাকে কেন্দ্র করে বিক্ষোভ

নদীয়া, ২১ সেপ্টেম্বর: নদীয়ার শান্তিপুর শহরের ১১ নম্বর ওয়ার্ডের বেড়পাড়ার মাঠটি এলাকার অধিবাসীরা বহুদিন থেকেই দুর্গোৎসব, বিভিন্ন অনুষ্ঠান, বাচ্চাদের খেলা এবং বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের কাজে ব্যবহার করে থাকেন। সোমবার সকালে হটাৎ ওই জমির মালিকানা দাবি করে বসেন এলাকার বাসিন্দা প্রশান্ত বাগচী। এরপর তিনি ওই মাঠের একাংশে প্রাচীর নির্মাণের উদ্যোগ নিলে বারোয়ারি এবং এলাকাবাসীর মধ্যে ঝামেলার সৃষ্টি হয়।

আরও পড়ুন: ঘুড়ির সুতোর চিনা মাঞ্জায় দুর্ঘটনা এড়াতে মা উড়ালপুলে বসানো হচ্ছে ফেন্সিং

ঝামেলা চরম আকার ধারণ করলে এলাকার বাসিন্দারা প্রায় সকলেই শান্তিপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বিক্ষোভকারীদের দাবি, ওই জবি যদি তাদের হয়ে থাকে, তাহলে তাদের পূর্বপুরুষ বা বর্তমান উত্তরসূরীরা এতদিন এলাকাটি ঘিরলেন না কেন? পাশাপাশি ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও কেন আইন অমান্য করে, বারোয়ারি এবং এলাকার বাসিন্দাদের সঙ্গে কোনও রকম আলোচনার মাধ্যমে না গিয়েই ওই ব্যবসায়ী প্রভাব খাটিয়ে কিছু দুষ্কৃতীর সহযোগিতায় এই ধরণের ধরনের হটকারী সিদ্ধান্ত অত্যন্ত নিন্দনীয়।

আরও পড়ুন: ইয়ুথ ইন পলিটিক্সে রেজিস্ট্রেশনের মাধ্যমে যুবকদের তৃণমূলে যোগদান, খুশি বিধায়ক সহ অন্যান্য সদস্যরা

এই প্রসঙ্গে প্রশান্ত বাগচী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ওই জমিটি আসলে আমাদের পৈত্রিক সম্পত্তি। উপযুক্ত কাগজপত্রও রয়েছে ওই জমিটির। তাছাড়া জমিটির বিভিন্ন সরকারি নিবন্ধকরণ করা আছে। আইন এবং প্রশাসন উপর আমার বিশ্বাস আছে যে তারা সমস্ত দিক খতিয়ে দেখে যা সিদ্ধান্ত নেবেন তাই মেনে নেব। তবে কিছু মানুষ তাদের ব্যক্তি স্বার্থে ওই মাঠের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে, যা একজন মালিক হিসেবে কিছুতেই মেনে নেব না। তবে দুর্গাপুজোর বিষয়ে সমস্ত রকম সহযোগিতা করতে রাজি আছি।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *