ম্যাচ হারলেও টানা পঞ্চম টি-২০ সিরিজ জয় ভারতের

Mysepik Webdesk: তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ভারতীয় দলকে ১২ রানে পরাজিত করল অস্ট্রেলিয়া। যদিও এই ম্যাচটি টিম ইন্ডিয়ার হেরে গেলেও সিরিজটি ২-১ ব্যবধানে জিতে নিয়েছে তারা। এই জয়ের সঙ্গেই ভারতীয় দল টানা পঞ্চম টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৭ রানের লক্ষ্য দেয় কোহলি-ব্রিগেডকে।

আরও পড়ুন: একটিমাত্র কিডনি নিয়ে বিশ্বস্তরে সফল হয়েছিলেন ‘সোনার মেয়ে’ অঞ্জু ববি জর্জ

India vs Australia, T20 international cricket match

অস্ট্রেলিয়া ৫ উইকেট হারিয়ে ১৮৬ রান করে। ম্যাথু ওয়েড ৫৩ বলে ৮০ এবং গ্লেন ম্যাক্সওয়েল ৩৬ বলে ৫৪ রান করেছিলেন। ওয়েড তাঁর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্যারিয়ারের তৃতীয় এবং ম্যাক্সওয়েল ৮ম অর্ধশতরান করেছেন। উভয়ই তৃতীয় উইকেটে ৯০ রানের মহামূল্যবান জুটি গড়েন। টিম ইন্ডিয়ার পক্ষে ওয়াশিংটন সুন্দর ২ উইকেট নেন। আর টি নটরাজন ও শার্দূল ঠাকুর ১ করে সাফল্য পেয়েছেন। জবাবে ভারতের ইনিংস ৭ উইকেটে ১৭৪ রানে থমকে যায়। গ্লেন ম্যাক্সওয়েল তিনবার জীবন পেয়ে ৫৪ রান করেন।

আরও পড়ুন: থমকে গেল হাবাসের বিজয়রথ

India vs Australia Live Score, 3rd T20 Match Today: Maxwell strikes in  first over, Rahul departs - cricket - Hindustan Times

ভারতীয় দলের হয়ে অধিনায়ক বিরাট কোহলি ৬১ বলে সর্বোচ্চ ৮৫ রান করেন। এটি তাঁর টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৫তম ফিফটি। অস্ট্রেলিয়ান স্পিনার মিচেল সুইপসন ৩ উইকেট নিন। ২০০৮ সাল থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজ হারেনি ভারত। এই দিক থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার রেকর্ড ঈর্ষণীয়। ভারত গত ১২ বছর ধরে অস্ট্রেলিয়ায় কোনও দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ হারেনি। এর আগে, ২০০৮ সালের ফেব্রুয়ারিতে ভারতীয় দল অস্ট্রেলিয়ার সঙ্গে নিজেদের হোম টি-টোয়েন্টি সিরিজে হেরেছিল।

আরও পড়ুন: গোল করে ইতিহাস বালা দেবীর

ম্যাচে ভারতীয় অধিনায়ক কোহলি দু’বার প্রাণ ফিরে পেয়েছিলেন। তবুও দল জিততে পারেনি। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে প্রথমবার জীবন ফিরে পান বিরাট কোহলি। ম্যাক্সওয়েলের বল তুলে মারেন তিনি। বাউন্ডারে দাঁড়িয়ে থাকা স্মিথ এক্কেবারে সহজ একটি ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হন। তখন কোহলি ছিলেন মাত্র ৯ রানে। এর পরে পঞ্চম ওভারের দ্বিতীয় বলেও বেঁচে যান ভারত অধিনায়ক। নিজের বলেই কোহলির ক্যাচ ফেলেন অ্যান্ড্রু টয়। তবে বলটি দ্রুত ছিল এবং ধরা সহজ ছিল না। সেই সময় কোহলি ছিলেন ১৯ রানে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *