সাফল্য পেয়েও বিতর্কের মুখে ‘তাণ্ডব’, ক্ষমা চাইলেন নির্মাতারা

Tandav

Mysepik Webdesk: মুক্তি পেতেই রীতিমত হইচই ফেলে দিয়েছে ‘তাণ্ডব’। দশকদের মন জয় করলেও সিরিজের ডায়ালগ নিয়ে প্রশ্ন উঠেছে। আর এই নিয়ে বিতর্কে ঘিরে রয়েছে ‘তাণ্ডব’। হিন্দু ভাবাবেগে আঘাত দেওয়ায় অভিযোগ উঠেছে ওয়েব সিরিজটি নিয়ে। তাই বন্ধ করারও কথা উঠেছে। ফলে জট কাটাতে সবিনয়ে ক্ষমা চেয়ে নিলেন নির্মাতারা।

আরও পড়ুন: হেমসাগর লেন: একজন বৈরাগ্যমালার স্মৃতিচিহ্ন

সম্প্রতি একটি বিবৃতি প্রকাশ করে নির্মাতাদের তরফ থেকে বলা হয়েছে, “আমরা ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ সম্পর্কে দর্শকের প্রতিক্রিয়া নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছি এবং আজ একটি আলোচনার সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রক আমাদের ওয়েব সিরিজের বিভিন্ন দিক থেকে প্রচুর অভিযোগ ও আবেদনের বিষয়ে গুরুতর উদ্বেগের সঙ্গে জানিয়েছে, যে এর বিষয়বস্তু নিয়ে উদ্বেগ জনগণের অনুভূতিতে আঘাত হানছে।

ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ একটি কাল্পনিক গল্প। অভিনেতা ও ব্যক্তি অথবা ইভেন্টগুলি বাস্তবে সাদৃশ্য হওয়াটা কাকতালীয়। কলাকুশলীদের কোনও ব্যক্তি, বর্ণ, সম্প্রদায়, জাতি, ধর্ম বা ধর্মীয় বিশ্বাস বা কোন প্রতিষ্ঠান, রাজনৈতিক দল বা ব্যক্তি, জীবিত বা মৃত ব্যক্তির অনুভূতি করার কোনও উদ্দেশ্য ছিল না। ‘তাণ্ডব’ এর অভিনেতা ও ক্রু নিয়ে জনগণ উদ্বেগ প্রকাশ করেছে এবং যদি এটি অবিচ্ছিন্নভাবে কারও অনুভূতিতে আঘাত করে, তবে আমরা নিঃশর্ত ক্ষমা চাই।”

আরও পড়ুন: নিজের বিলাসবহুল অ্যাপার্টমেন্ট বিক্রি করলেন কারিশ্মা

উল্লেখ্য ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর, প্রযোজক হিমাংশু খুরানা মোহরা, লেখক গৌরব সোলাঙ্কি এবং অ্যামাজন ইন্ডিয়ার হেড অব অরিজিনাল কন্টেন্ট অপর্ণা পুরোহিতের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে জমা পড়েছে একাধিক আবেদন পত্র। দাবি করা হয়েছে, অবিলম্বে এই সিরিজটির সম্প্রচার নিষিদ্ধ করা হোক।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *