ঢাকায় বিধ্বংসী অগ্নিকান্ড, আগুনে ঝলসে মৃত ৫২

Mysepik Webdesk: বাংলাদেশের রাজধানী ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৫২ জনের মৃত্যু খবর পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ ওই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে রাজধানী ঢাকা সংলগ্ন নারায়ণগঞ্জের রূপগঞ্জ এলাকায়। আগুন লাগে একটি বহুতলে, যেখানে ‘শেজান’ নামে একটি সরবতের কারখানা ছিল। ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে ওই বিল্ডিংটিরও। জানা গিয়েছে মৃতদের মধ্যে অধিকাংশই ওই কারখানার শ্রমিক।

আরও পড়ুন: ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল দুবাই বন্দর

প্রাথমিক তদনে ধারণা করা হচ্ছে, ওই কারখানাটিতে প্রচুর পরিমান দাহ্য রাসায়নিক পদার্থ ও প্লাস্টিক মজুত ছিল, ফলে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে ওই বহুতলে। প্রতক্ষদর্শীরা জানাচ্ছেন, আগুন লাগার পর অনেকেই ওই বহুতলের জানলা দিয়ে ঝাঁপ দিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করেন। তাতেই বেশ কয়েকজনের মৃত্যু হয়। অনেকেই আহত হন। আহতদের চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় ১৮টি দমকল ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আসার পর ওই ঘর থেকে প্রায় ৪৯ টি অর্ধদগ্ধ মৃতদেহ বের করে আনা হয়, যাদের মধ্যে ৪৪ জনকে সনাক্ত করেন পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: মর্মান্তিক! ২৮ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল রাশিয়ার বিমান

নারায়ণগঞ্জ জেলা দমকল বিভাগের উপ অধিকর্তা আবদুল্লাহ আল-আরেফিন জানিয়েছেন, ঠিক কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, তা আগুন সম্পূর্ণ নিভে না যাওয়া পর্যন্ত বোঝা সম্ভব নয়। জেলা প্রশাসন পাঁচ সদস্য়ের একটি কমিটি গঠন করেছে অগ্নিকাণ্ডের তদন্তের জন্য। স্থানীয়দের বক্তব্য, ওই বিল্ডিংয়ে এর আগেও ছোটোখাটো অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই বহুতলে পর্যাপ্ত অগ্নিনির্বাপনের ব্যবস্থা নেই।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *