দেবদাসের ১৯ বছর বর্ষপূর্তি

devdas

Mysepik Webdesk: দেখতে দেখতেই ১৯ বছর পার করল শাহরুখ-ঐশ্বর্য-মাধুরী অভিনীত দেবদাস। ছবিটি পরিচলানা করেছিলেন সঞ্জয় লীলা বনশালী। এই আইকনিক ছবি দিয়ে বলিউডের গানের জগতে পা রেখেছিল শ্রেয়া ঘোষাল। সেই উপলক্ষ্যে সোশ্যাল মিডিয়ায় স্মৃতিচারণ করেছেন শ্রেয়া।

আরও পড়ুন: মুক্তি পেল ‘ভুজ’এর ট্রেলার

শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত উপন্যাস ‘দেবদাস’-এর ওপর ভিত্তি করেই তৈরি হয় দেবদাস ছবির চিত্রনাট্য। ১৯৫৫ সালে প্রথম দেবদাসের চরিত্রে অভিনয় করেছিলেন দীলিপ কুমার। এরপর ২০০২ সালে সঞ্জয় লীলা বনশালী দেবদাস রিমেক তৈরী করেন। সেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান। যা ছিল বলিউডের সেই সময়ের বিগ বাজেট প্রোজেক্ট, খরচ হয়েছিল ৫০ কোটি টাকা।

আরও পড়ুন: ঐশ্বর্যা রাইয়ের জন্য নাকি মিস ইন্ডিয়া প্রতিযোগিতা থেকে নিজের নাম সরিয়ে ছিলেন সুস্মিতা!

এই ছবিটির প্রিমিয়ার হয়েছিল কান ফেস্টিভ্যালে। শুধু তাই নয় ২০০৩ সালে অস্কারেও ভারতীয় ছবি হিসেবে অফিসিয়াল এন্ট্রি পেয়েছিল দেবদাস। এই ছবিতে চুনীলালের ভূমিকায় প্রথম ভাবা হয়েছিল গোবিন্দাকে। গোবিন্দা রাজি না হওয়ায় প্রস্তাব যায় নবাব পুত্র সাইফ আলি খানের কাছে। গোবিন্দা আর সাইফ রাজি না হওয়ায় সঞ্জয়লীলা বনসালী এই চরিত্রের জন্য মনোজ বাজপেয়ীকেও অনুরোধ করেন। তবে তিনিও রাজি হননি। শেষমেশ এই চরিত্রে অভিনয় করেন জ্যাকি স্রফ।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *