ধোনি ক্রিকেটে যোগীর মতো: জাভগাল শ্রীনাথ

Mysepik webdesk: প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জাভগাল শ্রীনাথ মনে করেন যে, মহেন্দ্র সিং ধোনি ক্রিকেটে যোগীর মতো। তিনি পরিণতি এবং ফলাফল থেকে নিজেকে আলাদা করতে জানে। এই যোগ্যতার কারণেই তিনি অধিনায়ক হিসাবে সাফল্য অর্জন করেছিলেন। শ্রীনাথ তাঁর ইউটিউব চ্যানেলে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে কথোপকথনে এ কথা বলেছেন। শ্রীনাথ আরও জানিয়েছেন যে, ধোনির জয়ের পরেও সবচেয়ে মূল্যবান ট্রফিটি অন্য একজন অন্য খেলোয়াড়কে হস্তান্তর করে আলাদা হয়ে যায়। এমন গুণ খুব কম মানুষের মধ্যেই দেখা যায়।

আরও পড়ুন: প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোক প্রকাশ ইস্টবেঙ্গল, মোহনবাগানের

তিনি বলেন, ”ধোনি খুব কমই নিজের অনুভূতি প্রকাশ করেছেন। মাঠের যখন সিচুয়েশন দলের পক্ষে থাকে না, তখনও তাঁর দেহের ভাষা এমন থাকে যে, যেন কিছুই হয়নি। খেলায় যেকোনও খেলোয়াড়ের সাফল্যের সর্বোত্তম উপায় হল ফলাফল থেকে নিজেকে আলাদা করা এবং আর এক্ষেত্রে ধোনি হলেন মাস্টার।

আরও পড়ুন: প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে শোকের ছায়া দেশের ক্রীড়ামহলে

শ্রীনাথ ধোনির সঙ্গে তাঁর প্রথম সাক্ষাতের কথাও উল্লেখ করেছিলেন। তিনি বলেন যে, ”২০০৩ সালে ধোনির সঙ্গে প্রথম দেখা হয়েছিল। তিনি তখন ভারত ‘এ’ দলের হয়ে কেনিয়া সফরে ছিলেন। সেই সফরে ভারত, পাকিস্তান এবং কেনিয়ার মধ্যে একটি ত্রিদেশীয় সিরিজ ছিল। লিগ পর্বের তিনটি ম্যাচে ধোনি এককভাবে দলকে ফাইনালে নিয়ে যায়। তারপরে তিনি স্পিনারদের পাশাপাশি দ্রুত বোলারদের বিরুদ্ধে এমনভাবে ব্যাট করেছিলেন, যেন তিনি স্কুল ক্রিকেট খেলছেন।”

আরও পড়ুন: রায়নার পর এবার হরভজনের আইপিএল খেলা নিয়ে সংশয়

শ্রীনাথ আরও বলেন যে, ”তাঁর ব্যাটিং দেখে আমি এতটাই খুশি হয়েছিলাম যে তাঁর সঙ্গে ড্রেসিংরুমে পৌঁছেছিলাম। আমি তাকে বলেছিলাম যে, আমি আপনার ফ্যান হয়ে গেছি এবং শীঘ্রই আপনি ভারতের হয়ে খেলা শুরু করবেন।” উল্লেখ্য যে, চার দিন আগে ভারতীয় দলের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলও ধোনির প্রশংসা করেছিলেন। তিনি ধোনিকে ভারতের সফলতম অধিনায়ক এবং ৫০ বছরের ক্রিকেটের ইতিহাসের সবচেয়ে অনুপ্রেরণাকারী নেতা হিসাবে বর্ণনা করেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *