Latest News

Popular Posts

পশ্চিমবঙ্গেও বৈধ হল Digilocker অ্যাপ

পশ্চিমবঙ্গেও বৈধ হল Digilocker অ্যাপ

Mysepik Webdesk: চারচাকা বা দু’চাকা নিয়ে যারা বাইরে বেরোন, তাঁদের জন্য দারুন খবর। এবার থেকে আর গাড়ি বা বাইকের নথিপত্রর হার্ডকপি বহন করতে হবে না। পরিবর্তে ডিজিটাল মাধ্যমে তা বহন করা যাবে। অর্থাৎ গাড়ির কাগজপত্র নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের মধ্যে রাখা যাবে। প্রয়োজনে সেই অ্যাপের মাধ্যমে তা পুলিশকে দেখানোও যাবে।

আরও পড়ুন: সিকিমের পর সান্দাকফু, প্রবল তুষারপাতে বন্ধ হল রাস্তা

অধিকাংশ ক্ষেত্রে চর্চাকার চালকরা গাড়ির যাবতীয় কাগজপত্র গাড়ির মধ্যে রাখলেও দু’চাকার চালকরা তা বেরোনোর সময় বহন করতে ভুলে যান। সেক্ষেত্রে কোনও চেকইনে পুলিশ কাগজপত্র দেখতে চাইলে বিড়ম্বনার শিকার হন। এক্ষেত্রে আর সেই সুযোগ থাকছে না। মোবাইলের অ্যাপ থেকেই তা দেখিয়ে দেওয়া যাবে। ফলে, চালকদের আর পুলিশের সামনে অপদস্ত হওয়ার সুযোগ থাকছে না।

আরও পড়ুন: চায়ের দোকানে বচসার জেরে বোমাবাজিতে উত্তপ্ত বেলডাঙ্গা

বর্তমানে Digilocker এবং mParivahan অ্যাপদুটি ব্যবহারকারীদের ক্ষেত্রে গাড়ি সংক্রান্ত সমস্ত নথিপত্র জমা রাখার সুযোগ দিয়ে থাকে। এই দুই অনলাইন অ্যাপ্লিকেশনের মধ্যে গাড়ি সংক্রান্ত সমস্ত নথিপত্র জমা রাখার সুযোগ থেকে। এতদিন পর্যন্ত পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ওই অ্যাপদুটির বৈধতা সম্পর্কে সন্দেহ প্রকাশ করলেও এখন আর তা নিয়ে কোনও সংশয় রইলো না। পশ্চিমবঙ্গ সরকার নির্দেশিকা জারি করে জানিয়েছে, এবার থেকে পশ্চিমবঙ্গেও Digilocker এর মাধ্যমে সমস্ত তথ্যাদি দেখানো যাবে। যে তথ্য দেখানো হচ্ছে তার বিনিময়ে e-Chalan পাওয়া যাবে। Vahan Database এ রেকর্ডও তা আপডেটেড হয়ে যাবে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *