Latest News

Popular Posts

জোকোভিচ মামলার শুনানি চলছে: এক নম্বর টেনিস তারকাকে হোটেলের বাইরে যাওয়ার সুপ্রিম অনুমতি

জোকোভিচ মামলার শুনানি চলছে: এক নম্বর টেনিস তারকাকে হোটেলের বাইরে যাওয়ার সুপ্রিম অনুমতি

Mysepik Webdesk: ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের আশায় অস্ট্রেলিয়া এসেছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। সেখানে ১৭ জানুয়ারি থেকে শুরু হতে চলেছে অস্ট্রেলিয়ান ওপেন। তবে ভ্যাকসিন না নেওয়ায় এই টেনিস তারকাকে কোর্টে দেখা যাবে কিনা, তা নিয়ে অস্ট্রেলিয়ার সুপ্রিম কোর্টে শুনানি চলছে আজ। আপাতত তাঁকে শরণার্থীদের সঙ্গে ‘কারাগারের মতো’ একটি হোটেলে আটকে রাখা হয়েছে। দোষী প্রমাণিত হলে তাঁকে আবারও সেই হোটেলেই ফিরে যেতে হতে পারে। যদিও শুনানির মাঝপথে আদালত থেকে কিঞ্চিৎ স্বস্তি মিলেছে জোকোভিচের। জোকোভিচকে তাঁর আইনজীবীর সঙ্গে হোটেল থেকে বেরোনোর অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভ্যাকসিন বিতর্কে জোকার: বিতর্ক এখন টেনিস কোর্ট ছাপিয়ে রাজনীতির আঙিনায়

বুধবার মেলবোর্নে পৌঁছেছিলেন জোকোভিচ। ভ্যাকসিনেশন সার্টিফিকেট না থাকার তাঁকে বিমানবন্দর থেকে প্রথমে বাইরে বেরোতে দেওয়া হয়নি। তাঁর ভিসা প্রত্যাহার করা হয়। তাঁর নিজ দেশ সার্বিয়া ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয় তাঁকে। সার্বিয়ান সরকার এতে আপত্তি জানায়। এরপর স্বাস্থ্য পরীক্ষার পর জোকোভিচকে অস্ট্রেলিয়া প্রবেশের অনুমতি দেওয়া হয় ৩৪ বছর বয়সি এই টেনিস তারকাকে। যদিও বরফ গলেনি এতে। অস্ট্রেলিয়ার সুপ্রিম কোর্টে মামলা করেন জোকার।

আজ ভারতীয় সময় ভোর সাড়ে ৪টে থেকে মামলার শুনানি শুরু হয়। এরপর আদালতের লাইভ স্ট্রিমিং বিগড়ে হয়। যদিও কিছু সময় পর তা আগের অবস্থায় ফিরে আসে। মামলার শুনানি করা বিচারক কেলি পাবলিক প্রসিকিউটরকে বলেন, “নোভাক জোকোভিচ নিয়ম অনুযায়ী সমস্ত তথ্য দিয়েছেন। জোকোভিচ একজন অধ্যাপক-চিকিৎসককে অনুমোদিত মেডিক্যাল সমস্যা সম্পর্কে জানিয়েছিলেন। নিয়ম অনুসারে তা যথেষ্ট ছিল। জোকোভিচের আইনজীবী আরও স্পষ্ট করে বলেন, তিনি অস্ট্রেলিয়া আসতেন না যদি কোনও প্রি-এম্পশন না পেতেন। নিয়ম ভাঙার কথা যদি আসত, তাহলে অস্ট্রেলিয়াতেই আসতেন না জোকোভিচ।

আরও পড়ুন: নীরজকে উপহারে সোনার পোস্টবক্স দিল ভারতীয় ডাক বিভাগ!

নোভাক জোকোভিচের আইনজীবীর তরফে আদালতে বলা হয়েছে, নিয়ম অনুযায়ী টিকা দেওয়া হয়েছে কিনা বা তাঁর কোনও স্বাস্থ্য সমস্যা আছে কিনা, সে-বিষয়ে তথ্য দিতে বলা হয়েছিল। আমরা কিন্তু চিকিৎসা সংক্রান্ত সমস্ত তথ্য দিয়েছিলাম। এমন পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে যে অবস্থান নেওয়া হচ্ছে, তা পুরোপুরি সঠিক নয়।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *