Latest News

Popular Posts

অস্ট্রেলিয়ায় দ্বিতীয়বার আটক জোকোভিচ

অস্ট্রেলিয়ায় দ্বিতীয়বার আটক জোকোভিচ

Mysepik Webdesk: অস্ট্রেলিয়ায় দ্বিতীয়বারের মতো আটক হলেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ। জোকোভিচের আইনজীবী এ তথ্য জানিয়েছেন। অস্ট্রেলিয়ার একটি আদালতে শুনানির আগে আটক করা হয়েছে তাঁকে। এখন আদালত সিদ্ধান্ত নেবে, জকোভিচ টিকা ছাড়া অস্ট্রেলিয়ায় থাকতে পারবে কি না। এর আগে অস্ট্রেলিয়ার অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক নোভাক জোকোভিচের ভিসা বাতিল করেছিলেন। অ্যালেক্স হক বলেছেন, জনগণের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: মহিলা এশিয়ান কাপ শুরুর আগে ভারতের লক্ষ্যের কথা জানালেন ক্যাপ্টেন আশালতা

৯ বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জকোভিচের আইনজীবী অস্ট্রেলিয়ান সরকারের এই সিদ্ধান্তকে অযৌক্তিক আখ্যা দিয়েছেন। এর বিরুদ্ধে তিনি আদালতে যে আপিল করেছেন, তার শুনানি হবে শনিবার ও রবিবার। জকোভিচ অস্ট্রেলিয়া ওপেন খেলতে চাইলে সোমবারের মধ্যে তাঁকে টুর্নামেন্টে অংশ নিতে হবে। সেই সম্ভাবনা বিশ বাঁও জলে বলে মনে হচ্ছে। নোভাক আদালতে মামলায় হেরে গেলে তাঁর ভিসা বাতিলের পাশাপাশি অস্ট্রেলিয়ার ভিসাও তিন বছরের জন্য নিষিদ্ধ হতে পারে।

অস্ট্রেলিয়া ওপেন টুর্নামেন্টে আসার আগে জকোভিচ করোনায় আক্রান্ত হয়েছিলেন। তা সত্ত্বেও গত মাসে নিজের দেশ সার্বিয়ায় বেশ কয়েকটি ইভেন্টে অংশ নিয়েছিলেন তিনি। জকোভিচ নিজেই স্বীকার করেছেন যে, তিনি পজিটিভ থাকা সত্ত্বেও একজন সাংবাদিকের সঙ্গে দেখা করেছিলেন। অস্ট্রেলিয়ায় প্রবেশের জন্য অভিবাসন ফর্মেও ভুল ছিল তাঁর। এ কারণে অস্ট্রেলিয়া পৌঁছনোর সঙ্গে সঙ্গেই তাঁর ভিসা বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: সাইনাকে হারিয়ে হইচই ফেলে দেওয়া ২০ বছর বয়সি তরুণীকে চিনে নিন

এরপর ভিসা বাতিলের মামলায় অস্ট্রেলিয়া সরকারের বিরুদ্ধে মামলায় জয়ী হন ২০ বার গ্র্যান্ড স্ল্যাম জয়ী নোভাক। আদালত তাঁর ভিসা এবং সরকার কর্তৃক বাজেয়াপ্ত অন্যান্য জিনিস অবিলম্বে তাঁকে ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিল। এরপর অনুশীলনও শুরু করেন জোকার। যদিও এরপর চিত্র বদলাতে থাকে। দ্বিতীয়বার তাঁর ভিসা ব্যক্তিগত কর্তৃত্ব প্রয়োগে বাতিল করে দেন অস্ট্রেলীয় অভিবাসন মন্ত্রী। এরপর ফের আটকও হতে হল ৩৪ বছর বয়সি বিশ্বের এক নম্বর টেনিস তারকাকে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *