লাইন জাজকে গলায় আঘাত করে ইউএস ওপেন থেকে বহিষ্কৃত জোকোভিচ

Mysepik Webdesk: বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ এক অদ্ভুত কারণে ইউএস ওপেনের বাইরে। তিনি লাইন জাজের গলায় অনিচ্ছাকৃতভাবে টেনিস বল দিয়ে আঘাত করে বসেন। প্রথম সেটের একাদশ গেমে জোকোভিচ তখন পাবলো কারেনো বুস্তার বিরুদ্ধে ৫-৬ ব্যবধানে পিছিয়ে ছিলেন। হতাশ জোকোভিচ তাঁর র‍্যাকেট দিয়ে টেনিস বলে আঘাত করেন। সেই বল গিয়ে লাগে লাইন জাজের গলায়। তবে তিনি জেনেশুনে বিচারকের ক্ষতি করেননি। বল আঘাতের পরে বিচারক কিছুক্ষণের জন্য পড়ে যান। জোকোভিচ ছুটে যান লাইন জাজের দিকে। তাঁর সঙ্গে কথাও বলেন। যদিও এতে চিঁড়ে ভেজেনি। টুর্নামেন্টের সুপারভাইজাররা এই সার্বিয়ান তারকাকে জানিয়ে দেন যে, এবছরের ইউএস ওপেন থেকে বহিষ্কার করা হচ্ছে তাঁকে।

আরও পড়ুন: একটি দৌড় এবং ষাট বছরের আক্ষেপ

এই ঘটনার পরে জোকোভিচ ম্যাচ পরবর্তী ইভেন্টে উপস্থিত হননি। সোশ্যাল মিডিয়ায় তিনি এই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ”এই পুরো ঘটনায় আমি গভীরভাবে দুঃখিত। আমি লাইন জাজের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছি এবং স্বস্তি পেয়েছি যে, তিনি সম্পূর্ণ সুস্থ আছেন। আমি দুঃখিত যে, আমার জন্য তাঁকে এটা সহ্য করতে হল। অজান্তেই এটা ঘটেছিল। ভুল ঘটেছিল। আমি তার নাম উল্লেখ করছি না যাতে তার গোপনীয়তা থেকে যায়। আমি আমার কাজ আবার শুরু করব এবং এই ঘটনাটি একজন ভালো মানুষ এবং আমার উন্নয়নের জন্য স্মরণ করব।”

নিয়ম অনুসারে, জোকোভিচের টুর্নামেন্ট প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচের অর্থ কেটে নেওয়া হবে। এছাড়াও র‌্যাঙ্কিং পয়েন্টও হ্রাস পাবে তাঁর। তিনি টুর্নামেন্টের ১৪০ বছরের ইতিহাসে অযোগ্য ঘোষিত তৃতীয় খেলোয়াড় হয়েছেন। এর আগে জন ম্যাকেনরোকে ১৯৯০ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০০০ সালে ফ্রেঞ্চ ওপেনে স্টিফেন কোবেকে বরখাস্ত করা হয়েছিল।

Image
Novak Djokovic out of U.S. Open after unintentionally hitting judge with  ball - National | Globalnews.ca
Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *