আপনার কি চার চাকার গাড়ি আছে? তাহলে লাইনে না দাঁড়িয়েই আপনি ভ্যাকসিন নিতে পারবেন

করোনাভাইরাসের টিকা নিয়ে কমবেশি হয়রানির স্বীকার হয়নি এমন মানুষ খুবই কম রয়েছে। কিছুদিন আগে পর্যন্ত করোনাভাইরাসের টিকা পাওয়ার ক্ষেত্রে আমজনতাকে যে যথেষ্ট বেগ পেতে হয়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। তবে এবার কলকাতাবাসীদের জন্য মুশকিল আসান করেছে কলকাতা পুলিশ আর আমরি হাসপাতাল কর্তৃপক্ষ। সেক্ষেত্রে আপনার একটি চারচাকার নিজস্ব গাড়ি থাকলেই আপনাকে আর লাইনে গিয়ে ভ্যাকসিনের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হবে না। ভ্যাকসিন পেতে গেলে একমাত্র শর্ত হিসেবে আপনাকে আপনার গাড়িতে চেপে আসতে হবে। টিকা নেওয়ার পরে গাড়িতে বসেই বিশ্রাম নিতে হবে অন্তত আধ ঘণ্টা।

আরও পড়ুন: আজ থেকে শর্তসাপেক্ষে খুলছে কলকাতার কফি হাউস

এই প্রকল্পের আওতায় ভ্যাকসিনগ্রহীতাদের দেওয়া হচ্ছে সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি কোভিশিল্ড ভ্যাকসিন। এই ভ্যাকসিনের জন্য দাম ধার্য করা হয়েছে মাত্র ৮৫০ টাকা প্রতি ডোজ। বুধবার সকালে ইস্টবেঙ্গল ক্লাবের সামনে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র এদিন এই কর্মসূচির উদ্বোধন করেন। জানা গিয়েছে, প্রতিদিন সকাল ১০টা থেকে চালু হবে এই কর্মসূচি। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বৃহস্পতিবার ই এম বাইপাসের পাশে অজয়নগর ক্রসিং-এ এবং শুক্রবার টালা পার্কের কাছে কলকাতা পুলিশের ট্র্যাফিক ট্রেনিং স্কুলে হবে গাড়িতে এসে এই টিকা নেওয়ার সুবিধা।

আরও পড়ুন: মদন মিত্রের দেড়শো বছরের পুরনো বাড়িতে অগ্নিকাণ্ড, ধোঁয়ায় অসুস্থ বিধায়ক

তবে ভ্যাকসিন পেতে গেলে অবশ্যই থাকতে হবে আধার কার্ড। আমরি হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, এই কর্মসূচির আওতায় প্রতিদিন অন্তত এক হাজার মানুষকে টিকা দেওয়ার লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই কর্মসূচির সবচেয়ে বড় সুবিধা এটাই যে, ভ্যাকসিন পেতে গেলে আগেভাবে কোনও স্লট বুকিং করার প্রয়োজন নেই। শুধুমাত্র নিজের চারচাকার গাড়িতে চেপে এলেই ভ্যাকসিন নেওয়ার সুবিধা পাওয়া যাবে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *