দেশে ঊর্ধ্বমুখী করোনা, মহারাষ্ট্র গড়ল রেকর্ড

Mysepik Webdesk: দেশে করোনার গতি ধারাবাহিকভাবে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৪৭,০০৯ জন সংক্রামিত হয়েছে। ২১,২০৬ সুস্থ হয়ে উঠেছেন। মারা গিয়েছেন ২১৩ জন। এইভাবে, সক্রিয় মামলার সংখ্যা, অর্থাৎ চিকিৎসা চলছে এমন রোগীদের সংখ্যা একদিনে ২৮,৬৫৩ জন বেড়েছে। একমাত্র মহারাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা ৩০,৫৩৫ জন, যা এখন পর্যন্ত বৃহত্তম রেকর্ড। ১১ সেপ্টেম্বর মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছিল ২৪,৮৮৬।

এখনও পর্যন্ত দেশের ১.১৬ কোটি মানুষ এই মহামারিতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১.১১ কোটি সুস্থ হয়ে উঠেছেন। ১.৬০ লক্ষ মানুষ প্রাণ হারিয়েছেন। এখন ৩ লাখ ৩১ হাজার ৬৭১ জন রোগী এখনও চিকিৎসাধীন। এই পরিসংখ্যানগুলি covid19india.org থেকে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: তামিলনাড়ুর আসন্ন বিধানসভা নির্বাচন: পিরামালাই জনগোষ্ঠীর রাজনৈতিক আকাঙ্ক্ষা এবং ফরওয়ার্ড ব্লক

মহারাষ্ট্রে প্রথমবারের মতো দেশের যেকোনও রাজ্যে ৩০ হাজারেরও বেশি সংক্রামিত রোগী পাওয়া গেছে। রবিবার, ৩০,৫৩৫ জন মানুষ করোনায় সংক্রামিত হয়েছেন সেখানে। এটি করোনার প্রাদুর্ভাবের পর থেকে বৃহত্তম চিত্র। এর আগে ১৮ মার্চ ২৫,৮৩৩ জন করোনা আক্রান্ত ছিলেন। গত ২৪ ঘণ্টা ১১,৩১৪ রোগী সুস্থ  হয়েছেন এবং ৯৯ জন প্রাণ হারিয়েছেন। রাজ্যে এখন পর্যন্ত ২৪.৭৯ লক্ষ মানুষ সংক্রমণে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২২.১৪ লক্ষ রোগী সুস্থ হয়ে উঠেছেন এবং ৫৩,৩৯৯ জন প্রাণ হারিয়েছেন। বর্তমানে ২.১০ লক্ষ রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

অন্যদিকে, পঞ্জাবে টানা পঞ্চম দিন ২ হাজারেরও বেশি আক্রান্ত হয়েছেন। রবিবার ২,৬৪৪ জনকে করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১,৩৩১ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৪৪ জন। রাজ্যে এখন পর্যন্ত ২.১৩ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১.৮৮ লক্ষ সুস্থ এবং ৬,৩২৪ জন প্রাণ হারিয়েছেন। বর্তমানে ১৮,২৫৭ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। তাছাড়াও কেরল, কর্নাটক, গুজরাতের সংখ্যার গ্রাফ দেড় হাজারের বেশি। মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, তামিলনাড়ু, হরিয়ানা, দিল্লিতেও সংখ্যা ঊর্ধ্বমুখী।

আরও পড়ুন: করোনা পরিস্থিতি শিক্ষাক্ষেত্রে বৈদ্যুতিন বিপ্লব নিয়ে এসেছে, পর্যালোচনা

আর পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৪২২ জন। সুস্থ হয়ে উঠেছেন ২২৫ জন এবং মারা গিয়েছেন ৩ জন। এরমধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ১৫৮ জন। কলকাতায় সুস্থ হয়ে উঠেছেন ৯৮ জন। কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর ঘটনা ঘটেছে যে দুই জেলায়, তারা যথাক্রমে উত্তর ২৪ পরগনা (২) এবং হাওড়া (১)।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *