‘টিকা নিয়ে গুজবে কান দেবেন না’, মন কী বাত অনুষ্ঠানে আর কী কী জানালেন মোদি

Mysepik Webdesk: শেষবারের মতো ২৮ মার্চ ‘মন কি বাত’ অনুষ্ঠানে জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফের এদিন বেলা ১১টা নাগাদ তিনি ফের দেশবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখলেন। রবিবার ‘মন কী বাত’ অনুষ্ঠানে তিনি মূলত করোনাভাইরাস ও টিকার বিষয়েই কথা বললেন। এদিন তিনি করোনা নিয়ে কোনও ভুয়ো তথ্য থেকে দূরে থাকার জন্য আবেদন জানান। দেশে দৈনিক করোনা সংক্রমের মাত্রা যখন ৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে, ঠিক সেই সময়ে প্রধানমন্ত্রী দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন।

আরও পড়ুন: বাড়ছে সংক্রমণ, দিল্লিতে আরও এক সপ্তাহ লকডাউন বাড়ার সম্ভাবনা

এদিন তিনি তাঁর বক্তব্যের প্রথমেই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে বলেন, “করোনা ভাইরাসের প্রথম ঢেউ সফলভাবেই সামলাতে পেরেছিল দেশ। কিন্তু হটাৎ করে দ্বিতীয় ঢেউ গোটা দেশকে নাড়িয়ে দিয়েছে। করোনাভাইরাস আমাদের সকলের ধৈর্য ও সহনশীলতার পরীক্ষা নিচ্ছে। এই পরিস্থিতিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা যেভাবে কাজ করে চলেছেন, তা সত্যি প্রশংসনীয়।” এর পরেই প্রধানমন্ত্রী বলেন, “ভুয়ো তথ্যে কান দেবেন না। করোনা সম্পর্কে ভুল তথ্য গ্রহণ করবে না। ভরসাযোগ্য সূত্র থেকেই খবর সংগ্রহ করুন।” রাজ্য সরকারগুলির উদ্দেশ্যে তিনি বলেন, “করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারগুলিকে সব ধরনের সহায়তা করবে কেন্দ্র।”

আরও পড়ুন: বিনামূল্যে ভ্যাকসিন পাবে রাজ্য, ঘোষণা কেন্দ্রের

তাঁর কথায়, “আমি সাধারণ মানুষের কাছে অনুরোধ করছি টিকা নিয়ে কোনও গুজবে কান দেবেন না। আপনারা জানেন কেন্দ্রীয় সরকার প্রত্যেকটি রাজ্যকে বিনামূল্য টিকা দিচ্ছে। ৪৫ ঊর্ধ্ব মানুষরা প্রত্যেকেই এর ফলে উপকৃত হচ্ছেন। ১ মে থেকে ১৮ ঊর্ধ্ব প্রত্যেককে টিকা দেওয়া হবে। আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি সুস্থও হয়ে উঠছে বহু মানুষ। এই মুহূর্তে করোনা মহামারীকে হারিয়ে তোলা আমাদের কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ।”

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *