হবে না অঞ্জলি দেওয়া কিংবা ভোগ বিতরণ করোনা আবহে দিল্লির দুর্গাপুজো এবার একেবারেই সাদামাটা

chittaranjan park durgapujo

Mysepik Webdesk: শরৎকালে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোর জন্য সারাবছর চাতক পাখির মতো অপেক্ষায় থাকেন দিল্লিতে বসবাসকারী বাঙালিরা। কিন্তু এবছর করোনা আবহের কারণে প্রতিবছরের মতো দুর্গাপুজোর অনুষ্ঠান হচ্ছে না। এবছর সেখানে পূজার বেশিরভাগটাই ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। সামাজিক দূরত্বের কথা মাথায় রেখে এবছর দুর্গাপুজোর অনুষ্ঠানে অঞ্জলি দেওয়া কিংবা ভোগ বিতরণের মতো অনুষ্ঠানগুলিকে বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের ধর্ষণের ঘটনায় মুখ খুললেন প্রধানমন্ত্রী, কী বললেন তিনি?

প্রায় জাঁকজমকহীনভাবেই হতে চলেছে এ-বছরের দিল্লির দুর্গাপুজো। ইতিমধ্যেই দিল্লিতে সবচেয়ে বেশি বাঙালি থাকেন যেখানে সেই চিত্তরঞ্জন পার্কের পুজোও হতে চলেছে ভার্চুয়ালি। পাশাপাশি দিল্লির একাধিক জায়গায় দুর্গাপুজোয় ভার্চুয়ালি পালন করা হবে। ইতিমধ্যেই তাঁর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। এছাড়াও প্রতিবছরই দুর্গাপুজোর সময় বহু সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এবছর সেগুলি সবই বাতিল করা হয়েছে। কয়েকটি জায়গায় আবার অনালাইনে দুর্গাপুজো দেখানোর ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন: বিহার ভোটে আসন বণ্টনের চেষ্টা: বিজেপির দেওয়া ২৭ আসনের প্রস্তাব পছন্দ নয় এলজেপির

চিত্তরঞ্জন পার্ক দুর্গা সমিতি বি ব্লক গ্রাউন্ডের সাধারণ সম্পাদক সুপ্রকাশ মজুমদার এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জানান, ‌”এ বছর হয়তো কোনও পুজো হবে না। হয়তো একদিনের জন্য হতে পারে কিন্তু কোনও প্যান্ডেল বা মূর্তি সেখানে থাকবে না। তবে আমরা এমন একটি পুজো নির্বাচন করেছি যেখানে ১০ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না।” এছাড়াও প্রতিবছর দুর্গাপুজো উপলক্ষে দিল্লির চিত্তরঞ্জন পার্কে বড় করে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে করোনার ভয়ে এবার সেটাই বন্ধ রাখা হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *