Latest News

Popular Posts

ক্ষমতা চাই না! মানুষের জন্যে কাজ করতে চাই, মন কী বাত অনুষ্ঠানে জানালেন প্রধানমন্ত্রী

ক্ষমতা চাই না! মানুষের জন্যে কাজ করতে চাই, মন কী বাত অনুষ্ঠানে জানালেন প্রধানমন্ত্রী

আমি ক্ষমতা চাই না! মানুষের জন্যে কাজ করতে চাই। রবিবার ৮৩ নম্বর মন কী বাত অনুষ্ঠানে এমনটাই মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আয়ুষ্মান ভারত (Ayushmann Bharat) প্রকল্পের সুবিধাভোগী এক ব্যক্তির সঙ্গে কথা বলতে গিয়ে এদিন প্রধানমন্ত্রী বলেন, “আমি কখনওই ক্ষমতা চাই না। আমি কেবল মানুষের সেবা করতে চাই।”

আরও পড়ুন: বিজেপির ধারে কাছে নেই কেউ, গণনা শুরু হতেই শাসক দলের দখলে ১১৭টি আসন

আয়ুষ্মান ভারত যোজনা কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ একটি স্কিম। এই স্কিমের মাধ্যমে চিকিৎসা ক্ষেত্রে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে যাবেন সাধারণ মানুষ। এদিন এই অনুষ্ঠানে সুবিধা পেয়েছেন এমন মানুষদের সঙ্গে মিলিত হন প্রধানমন্ত্রী। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, “আমি আজও ক্ষমতা নিয়ে ভাবি না, আগামী দিনে ক্ষমতা নিয়ে ভাবছি না। শুধু মানুষের সেবা করে যেতে চাই।” শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর মতে, “আমার জন্যে প্রধানমন্ত্রীর পদ ক্ষমতার জন্যে, সেবা করার জন্যে।” দেশের স্টার্ট-আপ সংস্কৃতি নিয়ে কথা বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, “দেশের উন্নয়ন ও সমৃদ্ধির এক বড় মোড়ে এসে দাঁড়িয়েছি আমরা। আজকের যুব সমাজ কেবল চাকরিই খুঁজছে না, একইসঙ্গে চাকরিও তৈরি করছে।” এদিন মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একদিকে যেমন দেশের বিভিন্ন স্টার্ট-আপ ব্যবসা নিয়ে কথা বলেন, তেমনই আবার পরিবেশ রক্ষার উপরও জোর দেন।  করোনার নতুন ভ্য়ারিয়েন্টের প্রসঙ্গ টেনে তিনি দেশবাসীকে আরও একবার মনে করিয়ে দেন যে, সংক্রমণ এখনও শেষ হয়নি। সাধারণ মানুষকে এখনও সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন: ডিসেম্বরেই পুরোদমে চালু হতে চলেছে আন্তর্জাতিক বিমান পরিষেবা

১৯৭১ সালে পাকিস্তানের সঙ্গে যুদ্ধে ভারতীয় সেনার জয়লাভের ৫০ বছর পূর্ণ হচ্ছে চলতি বছরেরই আগামী মাসে। এই প্রসঙ্গে দেশের সেনাবাহিনীকে তিনি সম্মান জানান। প্রধানমন্ত্রী বলেন, “দুদিন বাদেই ডিসেম্বর মাস শুরু হচ্ছে। আমাদের দেশ নৌবাহিনী দিবস ও সশস্ত্র বাহিনী দিবস পালন করা হবে। আমরা সবাই জানি, আগামী ১৬ ডিসেম্বর ১৯৭১ সালের যুদ্ধের ৫০ বছর পূরণ হবে।এই শুভক্ষণে আমি দেশের সশস্ত্র বাহিনীকে শ্রদ্ধা জানাই।”

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *