নবমী থেকেই মহানগরের রাস্তায় নামতে চলেছে ডাবল ডেকার বাস

double daker bus

Mysepik Webdesk: নবমী থেকেই কলকাতার রাস্তায় নামছে ডাবল ডেকার বাস। এই বাসে করে কলকাতা ঘোরানোর সঙ্গে থাকছে হাউজ বোটে লাঞ্চের ব্যবস্থাও। সাড়ে চার ঘন্টার ট্যুরে খরচ হবে জন প্রতি ১২৫০ টাকা থেকে শুরু করে ২৫০০ টাকা পর্যন্ত। কলকাতা ‘কানেক্ট’ নামে এই ট্যুরের বুকিং ইতিমধ্যেই শুরু করে দিয়েছে ওয়েস্ট বেঙ্গল ট্যুরিজম ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট করপোরেশন লিমিটেড। এদিন এই কানেক্ট ট্যুরের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাখ্যায়।

আরও পড়ুন: করোনা মহামারিতে দলের জনসংযোগ বাড়াতে অভিনব উদ্যোগ নিলেন তৃণমূল নেতা সেখ আব্দুল লালন

কলকাতার বিভিন্ন হেরিটেজ স্থানগুলি এই ডাবল ডেকার বাসে করে ঘোরানো হবে। যারা বাসের লোয়ার ডেকে বসে ট্যুর করবেন, তাদের ক্ষেত্রে মাথাপিছু টিকিটের দাম পড়বে ১২৫০ টাকা করে। আবার যারা যারা বাসের আপার ডেকে আসন নিতে ইচ্ছুক, তাদের মধ্যাহ্ন ভোজ-সহ মাথাপিছু টিকিটের দাম পড়বে ২৫০০ টাকা করে। তবে মোট ৩৪ আসন বিশিষ্ট আপার ডেকেই ট্যুর করার জন্য যাত্রীরা সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে।

আরও পড়ুন: এই নিয়ে পর পর চারদিন রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৪০০০

ওল্ড কারেন্সি বিল্ডিংয়ের সামনে থেকে শুরু হবে ট্যুর। তারপর ডালহৌসি স্কোয়ার, গ্রেট ইস্টার্ন হোটেল, রাজভবন, কার্জন পার্ক, আকাশবাণী ভবন, বিধানসভা, কলকাতা হাইকোর্ট, টাউন হোটেল, নেতাজী ইন্ডোর স্টেডিয়াম, ট্রেজারি বিল্ডিং হয়ে বাস চলে যাবে বাবুঘাটে। হাউস বোটে করে দুপুর আড়াইটে থেকে বিকেল সাড়ে তিনটে অবধি লাঞ্চ করানোর পর প্রিন্সেপ ঘটে গিয়ে দেখানো হবে সেন্ট জন চার্চ। ফের বাবুঘাট থেকে বাস রওনা হয়ে রেড রোড, ইন্দিরা গান্ধী সরণি, জিপিও, লালদিঘী, আর বি আই, মহাকরণ, সেন্ট অ্যান্ড্রুজ চার্চ, ফোর্ট উইলিয়াম, রেস কোর্স, ভিক্টোরিয়া মেমোরিয়াল হয়ে ফের প্রিন্সেপ ঘাটে গিয়ে পৌঁছাবে বাস। প্রত্যেকটি স্টপেজে বাস ২০-২৫ মিনিট করে দাঁড়াবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *