Latest News

Popular Posts

ব্রহ্মসের মিসাইলের নতুন সংস্করণের সফল পরীক্ষা করল DRDO

ব্রহ্মসের মিসাইলের নতুন সংস্করণের সফল পরীক্ষা করল DRDO

Mysepik Webdesk: ওড়িশার উপকূলে সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্র ব্রহ্মসের নতুন সংস্করণের সাফল্যের সঙ্গে পরীক্ষা করল DRDO। বিশেষজ্ঞদের মতে, DRDO -র এই সাফল্য ভারতের সমরাস্ত্রকে আরও বেশি শক্তিশালী করবে। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (DRDO) জানিয়েছে, বৃহস্পতিবার সকাল ১০:৪৫ মিনিটে চাঁদিপুরের ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জের লঞ্চ প্যাড-৩ থেকে উৎক্ষেপণ করা হয়েছিল ক্রুজ ক্ষেপণাস্ত্রটিকে। DRDO -র পরীক্ষা সফল হয়েছে ক্ষেপণাস্ত্রটি সফলভাবে লক্ষবস্তুতে আঘাত হানতে সফল হয়েছে।

আরও পড়ুন: গুগল ক্রোম ব্যবহার করেন? সতর্ক করল খোদ গুগল

ব্রহ্মস ক্ষেপণাস্ত্র ভারতীয় নৌবাহিনীর প্রধান অস্ত্র ব্যবস্থা এবং সমস্ত বড় যুদ্ধজাহাজে এই ক্ষেপণাস্ত্রটিকে যুক্ত করা হয়। এর আগেও গত ১১ জানুয়ারি ভারত নৌবাহিনীর গোপনে নির্দেশিত ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী আইএনএস বিশাখাপত্তনম থেকে আধুনিক সুপারসনিক ব্রহ্মস ক্রুজ ক্ষেপণাস্ত্রের একটি নতুন সংস্করণের সফল পরীক্ষা করে। DRDO জানিয়েছে, ২৯০ কিলোমিটারের রেঞ্জের তুলনায় ক্ষেপণাস্ত্রটির ৩৫০ থেকে ৪০০ কিলোমিটারের বৃহত্তর স্ট্রাইক রেঞ্জ রয়েছে। সুপারসনিক ক্রুজ মিসাইলটি সাবমেরিন, জাহাজ, বিমান বা স্থল থেকে উৎক্ষেপণ করা সম্ভব।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *