গুগল ম্যাপের ভুলে জলে পড়ে মৃত্যু গাড়িচালকের

Mysepik Webdesk: অপরিচিত কোনও স্থানে গেলে কিংবা কোনও পথের ঠিকানা খুঁজে বের করতে গুগল ম্যাপ অ্যাপের জুড়ি মেলা ভার। কিন্তু দারুন কার্যকরী এবং জনপ্রিয় এই অ্যাপটি এবার এক ব্যাক্তির মৃত্যুর কারণ হয়ে দাঁড়ালো। গুগল ম্যাপে ভুল রাস্তা দেখানোর ফলে হ্রদের জলে পড়ে মৃত্যু হয়েছে এক গাড়ি চালকের। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের আহমেদনগরের অলোক টাউনে।

আরও পড়ুন: রেকর্ড দাম বাড়ল পেট্রোলের

Google Maps now understand Hindi; offer turn-by-turn directions in the same  language - The Financial Express

জানা গিয়েছে, গুরু শেখর এবং তাঁর ছেলে রাজুরকর ছুটি কাটাতে ব্যক্তিগত গাড়িতে মহারাষ্ট্রের উচ্চত্তম শৃঙ্গ কালসুবাইয়ে যাচ্ছিলেন। কিন্তু রাতের অন্ধকারে রাস্তা হারিয়ে ফেলেন তাঁরা। তারপরেই তাঁদের গাড়ি চালক গুগল ম্যাপের সাহায্য নেন। অন্ধকারের মধ্যেই তাঁরা গুগল ম্যাপের সাহায্যে রাস্তা খুঁজতে থাকেন। কিন্তু দুর্ভাগ্যবশত তাঁদেরকে গুগল ম্যাপ সঠিক পথ দেখায় নি। যে রাস্তা ম্যাপে দেখাচ্ছিল, সেখানে একটি গভীর জলের হ্রদ ছিল। ম্যাপের ওপর নির্ভর করে অন্ধকারে গাড়ি চালিয়ে তাঁরা সোজা এসে পড়েন হ্রদের জলে।

আরও পড়ুন: ভারতীয় বায়ুসেনা পাবে ৮৩টি তেজস বিমান, ৪৮ হাজার কোটি টাকার চুক্তিতে কেন্দ্রীয় অনুমোদন

How to Download Entire Maps for Offline Use in Google Maps « Smartphones ::  Gadget Hacks

আসলে ম্যাপে তাঁদেরকে যে রাস্তা দেখানো হয়েছিল, সেখানে একটি সেতু ছিল। কিন্তু ক্রমাগত বৃষ্টির কারণে সেই সেতুটি জলের নিচে ডুবে ছিল। চালক সেটা বুঝতে না পারায় ওই ডুবন্ত সেতুর ওপর দিয়েই গাড়ি চালিয়ে দেন। ফলে জলের তলায় ডুবে যান তাঁরা তিনজনেই। গুরু শেখর এবং তাঁর ছেলে রাজুরকর সাঁতার জানলেও ড্রাইভার সতীশ সাঁতার জানতেন না। ফলে হ্রদের জলে ডুবে মৃত্যু হয় তাঁর। গুগল ম্যাপসের ভুলে দুর্ঘটনার ঘটনা যদিও এটাই প্রথম নয়। এর আগেও একাধিকবার গুগল ম্যাপসের ভুলের খেসারত দিতে হয়েছিল একাধিক ব্যক্তিকে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *