লখিমপুরের ঘটনার সময় গুলি চলেছিল মন্ত্রী-পুত্রের রাইফেল থেকেই, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে

Mysepik Webdesk: সুপ্রিম কোর্টের ধমক খাওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তার আগে গত ১৫ অক্টোবর তাঁর কাছ থেকে বাজেয়াপ্ত করা ৩টি আগ্নেয়াস্ত্র ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই রিপোর্ট এসেছে। আর তাতেই প্রমাণিত হয়েছে, উত্তরপ্রদেশের লখিমপুরে আন্দোলনকারী কৃষকদের গাড়ি চাপা দিয়ে সেখান থেকে পালিয়ে যাওয়ার সময় যে গুলি চালানোর ঘটনা ঘটেছিল, সেই গুলি চলেছিল আশিস মিশ্রর রাইফেল থেকেই।

আরও পড়ুন: মধ্যপ্রদেশের এক হাসপাতালের শিশু বিভাগে আগুন, মৃত্যু ৪

সূত্রের খবর, আশীষ ও তাঁর সহযোগীদের কাছ থেকে বাজেয়াপ্ত হওয়া মোট ৩টি আগ্নেয়াস্ত্র ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। ঘটনার দিন পালানোর সময় আগ্নেয়াস্ত্র থেকে গুলি চালিয়েছিল অভিযুক্তরা। সৌভাগ্যবশত কেউ গুলিবিদ্ধ হননি সেদিন। এই বিষয়ে কৃষকদের কাছ থেকে অভিযোগও এসেছিল। এদিন সেই অভিযোগের সত্যতাই প্রমাণিত হল।

আরও পড়ুন: সাবধান! আঁধার কার্ডে কারচুপি করলে ১ কোটি টাকা পর্যন্ত জরিমানা

প্রসঙ্গত, সোমবার লখিমপুরকাণ্ডে যোগী আদিত্যনাথ সরকারের তদন্তের গতি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করে সুপ্রিম কোর্ট। এর আগে রাজ্য পুলিশের তরফে জমা দেওয়া পরপর দুটি রিপোর্ট নিয়েও বিস্তর ক্ষোভ উগরে দিয়েছিল আদালত। সোমবারও রাজ্য সরকারের জমা দেওয়া ‘‌স্টেটাস রিপোর্ট’‌-‌এ তেমন কিছুই নেই বলে মন্তব্য করেছেন সর্বোচ্চ আদালতের প্রধান বিচারপতি এন ভি রমন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *