দিল্লি-এনসিআর, পঞ্জাব সহ উত্তর ভারতের অনেক রাজ্যে ভূমিকম্পের তীব্র কম্পন, এখনও ক্ষয়ক্ষতির কোনও খবর নেই

Earthquake

Mysepik Webdesk: শুক্রবার রাতে দিল্লি এনসিআর, পঞ্জাব, হরিয়ানা, জম্মু-কাশ্মীর, উত্তরাখণ্ড, রাজস্থান সহ উত্তর ভারতের বেশ কয়েকটি রাজ্যে ভূমিকম্পের তীব্র কম্পন অনুভূত হয়। ভূমিকম্পের সময় ছিল রাত ১০টা ৩১ মিনিট, যার কেন্দ্রস্থল তাজিকিস্তান। এর তীব্রতা রিখটার স্কেলে ৬.৩ ছিল বলে জানা গেছে। এর কয়েক মিনিট পরে পঞ্জাবে আবারও ভূমিকম্পের সংবাদ আতঙ্কের পরিবেশ সৃষ্টি করে। নিউজ এজেসি এনআই-র পক্ষ থেকে জানানো হয়েছিল যে, রাত ১০.৩৪ মিনিটে দ্বিতীয়বারের ভূকম্প হয়, এর কেন্দ্র ছিল পঞ্জাবের অমৃতসরে। তবে আবহাওয়া অধিদপ্তর অমৃতসরে ভূমিকম্পের কেন্দ্রবিন্দু হওয়ার বিষয়টি অস্বীকার করেছে।

earthquake

লোকজন যখন ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলেন, তখন ভূমিকম্পের কম্পন অনুভূত হয়। কম্পনের তীব্রতা এতটাই ছিল যে, লোকেরা ভয়ে ঘর ছেড়ে রাস্তায় বেরিয়ে আসেন। দিল্লি-এনসিআরে গগনচুম্বী বিল্ডিংয়ে বসবাসকারী মানুষ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছিলেন কারণ উঁচু অট্টালিকায় কম্পন সচরাচর বেশি অনুভূত হয়। তাঁরা তাঁদের অভিজ্ঞতা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন। অনেকে আবার একে অপরকে ফোন করে খোঁজখবরও নিয়েছেন।

স্বস্তির বিষয় হল এখনও পর্যন্ত কোনও ধরনের ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে কম্পনের মাত্রা এতটাই তীক্ষ্ণ ছিল যে, ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কিছু জায়গার দেওয়ালে ফাটলের ছবি প্রকাশ্যে। পার্শ্ববর্তী দেশ পাকিস্তানেও ভূমিকম্পের কম্পন অনুভূত হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *