নতুন বছরে কাঙ্ক্ষিত জয় পেল ইস্টবেঙ্গল, ‘সেরা অভিষেক’ ব্রাইটের

Mysepik Webdesk: আইএসএল-এর সপ্তম মরশুমে প্রথম জয় পেল এসসি ইস্টবেঙ্গল। যদিও এই জয় পেতে লাল হলুদ বাহিনীকে অপেক্ষা করতে হল আটটি ম্যাচ। ওড়িশা এফসিকে ৩-১ গোলে হারায় ফাওলারের ছেলেরা। প্রথমার্ধে এসসি ইস্টবেঙ্গল দু’টি গোলে এগিয়ে যায়। প্রথমার্ধে ইস্টবেঙ্গল দল পুরোপুরি আধিপত্য বিস্তার করেছিল। ২-০ ব্যবধানে এগিয়ে প্রথমার্ধ শেষ করে ইস্টবেঙ্গল। প্রথম গোলটি অ্যান্টনি পিলিংটন (১২ মিনিট) এবং দ্বিতীয় গোলটি জ্যাক মাঘোমা (৩৯ মিনিট) করেছিলেন।

আরও পড়ুন: সৌরভের চিকিৎসায় আসছেন হার্ট বিশেষজ্ঞ ডক্টর দেবী শেঠি

দ্বিতীয়ার্ধে এসসি ইস্টবেঙ্গলের হয়ে তৃতীয় গোলটি করেন ব্রাইট এনখোবারে ৮৮ মিনিটে করেছিলেন। ওড়িশার হয়ে একমাত্র গোলটি ৯০তম মিনিটে দিয়েগো মৌরিসিও করেছিলেন। লক্ষণীয় বিষয় যে, ম্যাচের ৭৩ মিনিটে নাইজেরীয় স্ট্রাইকার ব্রাইটকে জ্যাক মাঘোমার বদলি হিসাবে মাঠে নামান ফাওলার। কোচের এই চালে অভিষেক ঘটে ব্রাইটের।

আরও পড়ুন: ব্রিসবেনে চতুর্থ টেস্ট খেলতে চায় না ভারত, কেন জেনে নিন

অসাধারণ অভিষেক...

প্রথম ম্যাচে নেবেই গোল করেন তিনি। লাল হলুদ কোচও এই কারণে খুশি। ফাওলার জানান, তিনি তাঁর কোচিং জীবনের সেরা অভিষেক দেখেছেন। আর ব্রাইট বললেন, ‘‘আমার কাছে স্বপ্নের মতো এই মুহূর্তটা। এই প্রথম সবার মুখে হাসি দেখলাম। এখনও অনেক কাজ বাকি। ধারাবাহিকতা বজায় রেখে খেলতে পারলেই ফিরে আসা সম্ভব।’’ ইস্টবেঙ্গলের পরের ম্যাচ এফসি গোয়ার বিরুদ্ধে ৬ জানুয়ারি। এরপর ৯ জানুয়ারি সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে মাঠে নামতে চলেছে ফাওলার ব্রিগেড। যদিও আজকের ম্যাচ নিয়ে মাত্র সাতদিনের ব্যবধানে তিনটে ম্যাচের ধকলের বিষয়টা চিন্তার কারণও।

ছবি আইএসএল

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *