পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নের মুখোমুখি ইকুয়েডর

সায়ন ঘোষ

৫ জুন ভারতীয় সময় ভোর ছ’টায় বিশ্বকাপের বাছাইপর্বে খেলায় মুখোমুখি ব্রাজিল ও ইকুয়েডর। এই ম্যাচ ব্রাজিলের পক্ষে খুব গুরুত্বপূর্ণ। কোপা আমেরিকার আগে প্রস্তুতি হিসাবেই এই ম্যাচটি দেখছেন ব্রাজিল কোচ তিতে। অনেক টালবাহানার পর কোপা আমেরিকা অনুষ্ঠিত হচ্ছে ব্রাজিলেই। তাই আয়োজক দেশ হিসেবে ব্রাজিলের উপর প্রত্যাশার পারদ বাড়ছে। অন্যদিকে, ইকুয়েডরও এই ম্যাচ জিততে মরিয়া থাকবে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোট পাওয়ায় এই ম্যাচে দলে নেই রক্ষণের ভরসা থিয়াগো সিলভা। তাঁর বদলে দলে আসতে পারেন রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার মিলিটাও। অন্যদিকে, রবার্তো ফিরমিনোর বদলে দলে আসতে পারেন গ্যাব্রিয়েল বারবারোসা। তিতে দল সাজাতে পারেন ৪-৪-২ ছকে। গোলে আলিসন বেকার। রক্ষণে ডানিলো, মিলিটাও, মারকুইনহোস ও স্যান্ড্রো। মাঝমাঠে কাসমিরো, ফ্রেড, লুকাস ও রিচারলিসন। আপ ফ্রন্টে নেইমার ও গ্যাব্রিয়েল বারবারোসা।

অন্যদিকে, ইকুয়েডর দল নামাতে পারে ৪-৪-২ ছকেই। গোলে আলেকজান্ডার। রক্ষণে আঙ্গেলো, রবার্ট, জেভিয়ার ও পারভিস। মাঝমাঠে কার্লোস, মইসেস, হোসে কারাবলি। আপফ্রন্টে ভরসা ভ্যালেন্সিয়া ও মাইকেল। বর্তমানে বাছাইপর্বে গ্রুপ শীর্ষে রয়েছে ব্রাজিল ও তৃতীয় স্থানে রয়েছে ইকুয়েডর। অতীব গুরুত্বপূর্ণ এই ম্যাচ কে জিতবে, সেটা সকাল হলেই জানা যাবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *