Latest News

Popular Posts

ঐশ্বর্য রাই বচ্চনকে তলব ইডির

ঐশ্বর্য রাই বচ্চনকে তলব ইডির

Mysepik Webdesk: পানামা পেপার কাণ্ডের তদন্ত করছে আর্থিক কেলেঙ্কারি মামলার কেন্দ্রীয় তদন্তকারী দল ইডি। ওই কেলেঙ্কারিতে সরকারীভাবে প্রায় ৫০০ ভারতীয়ের নাম থাকলেও বেসরকারিভাবে সেই সংখ্যাটি প্রায় ২০০০ -এর কাছাকাছি। এবার সেই তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হল বচ্চন পরিবারের পুত্রবধূ তথা বলিউড অভিনেত্রী ঐশ্বর্য রাই বচ্চনকে। জানা গিয়েছে, এই প্রথম নয়, এর আগেও পর পর দু’বার তাঁকে সমন পাঠানো হয়েছিল। কিন্তু, দু’বারই অ্যাডজার্নমেন্টের আবেদন করেছিলেন ঐশ্বর্য।

আরও পড়ুন: বলিউড স্টার ধর্মেন্দ্রকে ‘বড় বীরু’ সম্বোধন করলেন শচীন

২০১৭ সালে ঘটে যাওয়া পানামা পেপার আর্থিক কেলেঙ্কারির তদন্ত করছে ইডি। জানা গিয়েছে, ওই কেলেঙ্কারিতে বলিউড তারকা থেকে শুরু করে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব জড়িয়ে রয়েছে। যাঁরা দেশের বাইরে বিপুল পরিমাণ সম্পত্তি করেছেন বা কোম্পানি কিনেছেন, তাঁদের বেশ কয়েকজন জড়িয়ে রয়েছেন এই কেলেঙ্কারির সঙ্গে। এদেশে এখনও পর্যন্ত সেভাবে ইডি তদন্ত শুরু না করলেও ইতিমধ্যেই গোপনে অন্তত ৪২৪টি মামলা নথিভুক্ত করা হয়েছে। এই নথিভুক্ত করা ৪২৪টি মামলার মধ্যে ৪৯টি মামলার তদন্ত করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

আরও পড়ুন: করোনা আক্রান্ত করিনা কাপুর খান, সঠিক তথ্য না দেওয়ায় সিল করে দেওয়া হল মুম্বাইয়ের বাড়ি

তদন্তে নেমে ইডি ইতিমধ্যেই ‘ফেমা ’র আওতায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা রুজু করেছে। ব্রিটিশ ভার্জিন আইল্যান্ড, বাহামাস, লুক্সেমবুর্গ, সুইজারল্যান্ড, সাইপ্রাস -সহ বিশ্বের ১৮টি দেশের প্রশাসনের কাছে চিঠি পাঠানো হয়েছে, ওই দেশে ভারতীয়দের কেনা সম্পত্তির বিষয়ে যাবতীয় তথ্য ভারতকে জানানোর জন্য।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *